প্রচ্ছদ খেলাধুলা ১১৫ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে

১১৫ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

ধাপে ধাপে জার্মানি, স্পেন, ইতালি ও ইংল্যান্ডে শুরু হয়েছে ক্লাব ফুটবল। ইউরোপে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টার সঙ্গে এবার ফিরছে ক্রিকেটও। ১১৫ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে। ইংল্যান্ডের মাটিতে অপেক্ষা ঘুচবে ক্রিকেটপ্রেমীদের।

বুধবার ৮ জুলাই ২২ গজ মাতাবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটন শহরের রোজ বোল ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট ম্যাচ দিয়ে ফিরছে করোনা পরবর্তী ক্রিকেট। সিরিজে ৩ টি টেস্টে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল চারটায়।

চলতি বছরের ১৩ মার্চ সব শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল। অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের মধ্যেকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হলেও করোনার প্রকোপ বেড়ে গেলে ১৫ মার্চ দ্বিতীয় ওয়ানডে বাতিল হয়। এর পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে ইউরোপের বিভিন্ন দেশে ফাঁকা গ্যালারিতে প্রতীকী দর্শক রেখে শুরু হয়েছে ফুটবল। বুন্ডেস লিগা, সিরি আ’, লা-লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগে এমন দৃশ্য চোখে পড়েছে। এবার ক্রিকেট মাঠেও দর্শক ছাড়া ম্যাচ গড়াবে। তবে দর্শকদের রেকর্ড করা সাউন্ডে হই হুল্লোড় মুখরিত থাকবে স্টেডিয়াম। রোজ বোল ক্রিকেট গ্রাউন্ডে উইকেট তুলে নিলে বা চার-ছক্কা হলেই বাজনা বাজবে। ম্যাচের সব উত্তেজক মুহূর্তে গ্যালারি থেকে দর্শকদের রেকর্ড করা আওয়াজ বাজানো হবে।

এমন মাঠে আগে খেলা হয়নি। তাই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে এরই মধ্যে মনোবিদের দ্বারস্থ হয়েছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।এদিকে গেল ৯ জুন ইংল্যান্ডে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ দল। নিয়ম মেনে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ১৪দিনের জন্য হোটেলবন্দী হতে হয় সফরকারীদের। কোয়ারেন্টিন শেষ হলে অনুশীলনে ফিরে ক্যারিবীয়রা। এরইমধ্যে আলাদা প্রস্তুতি ম্যাচ খেলেছে জেসন হোল্ডার-বেন স্টোকসরা।