প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ বঙ্গবন্ধু সেতু দিয়ে ১০ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

বঙ্গবন্ধু সেতু দিয়ে ১০ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :
১০ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের কাছে শনিবার রাত ১১টা ২০ মিনিটে ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হওয়ায় লাইনটিতে রেল চলাচল বন্ধ রাখা হয়। পরে রোববার সকাল পৌনে ৯টার দিকে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।

জানা যায়, শনিবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ১১টা ১০ মিনিটে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে পৌঁছে। পাঁচ মিনিট বিরতি দিয়ে পুনরায় যাত্রা শুরু করে। ট্রেনটি স্টেশনের ১০০ গজ পশ্চিমে বঙ্গবন্ধু সেতুতে উঠার ঠিক আগ মুহূর্তে ১১টা ২০ মিনিটে চারটি বগি নিয়ে লাইনচ্যুত হয়। ফলে বন্ধ হয়ে যায় ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন যোগাযোগ। সেতুর পূর্ব পাড়ে আটকা পড়ে বেনাপোল, পঞ্চগড় ও লালমনি এক্সপ্রেস এবং পশ্চিমপাড়ে আটকা পড়ে নীলসাগর এক্সপ্রেস ট্রেন।

এদিকে খবর পেয়ে রাত ১টা ১০ মিনিটে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঢাকা থেকে রওনা হয়। পরে ভোর পৌনে ৫ টার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। টানা সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় ট্রেনটি উদ্ধার করা হয়। সকাল পৌনে নয়টায় এ রেললাইন দিয়ে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মনির আহমেদ জানান, কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ২০মিনিটে স্টেশনের ১০০ গজ পশ্চিমে মিটার গেজ থেকে ব্রড গেজে উঠার সময় ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হয়। প্রায় ১০ ঘণ্টা রেলযোগাযোগ বন্ধ থাকার পর সকাল পৌনে ৯টায় ট্রেন চলাচল শুরু হয়।