প্রচ্ছদ আর্ন্তজাতিক হেলমেট পরে পেঁয়াজ বিক্রি

হেলমেট পরে পেঁয়াজ বিক্রি

বাংলাদেশে পেঁয়াজের দাম যেমন আকাশচুম্বী এদিক থেকে পিছিয়ে নেই ভারতও। ভারতের পশ্চিমবঙ্গের মতো বিহারেও পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ৮০ থেকে ১০০ টাকা কেজি।

পরিস্থিতি সামাল দিতে বাজারের নেমেছেন সরকারি কর্মকর্তারা। বাজারে গিয়ে সরকারি কর্মীরা পেঁয়াজ বিক্রি করছেন ৩৫ টাকা কেজি দরে। কিন্তু তার থেকে বড় খবর হলো, সরকারি কর্মীরা পেঁয়াজ বেচছেন হেলমেট পরে। হুড়োহুড়ি কিংবা ক্রেতাদের হামলা থেকে বাঁচতে হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ বলছে, বিহার স্টেট কোঅপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের পক্ষ থেকে প্রতি জনকে ২ কেজি পেঁয়াজ দেয়া হচ্ছে ৩৫ টাকা কেজি দরে। তবে কারও বাড়িতে বিয়ে থাকলে তাদের বিয়ের কার্ড দেখাতে হচ্ছে। তাহলেই মিলবে ২৫ কেজি পেঁয়াজ।

এভাবে পেঁয়াজ বিক্রি করতে গিয়ে বেশ কয়েক জায়গায় পদপৃষ্টের ঘটনাও ঘটেছে। সেকথা মাথায় রেখে শনিবার হেলমেট পরে বাজারে এসেছেন তারা।

রাজ্য সরকারের কর্মকর্তা রোহিত কুমার জানিয়েছেন, পেঁয়াজ বিক্রি করার সময় পাথর ছোঁড়া ও পদপৃষ্টের মতো ঘটনা ঘটেছে। সরকার পেঁয়াজ বিক্রয় কর্মীদের পুলিশি নিরাপত্তা দেয়নি। তাই এভাবেই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা নিজেরাই করেছি।