প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে জমজমাট ভেকু ব্যাবসা, ধ্বংস ফসলি জমি

হরিরামপুরে জমজমাট ভেকু ব্যাবসা, ধ্বংস ফসলি জমি

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ
মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের বিজয়নগর গ্রামে চলছে জমজমাট ভেকু-মাটি ব্যাবসা এতে ধ্বংস করা হচ্ছে ফসলি জমি।
এলাকাবাসীর অভিযোগ, প্রভাব খাটিয়ে আব্দুল মোমিন বিজয়নগর চকে ভেকু বসিয়ে এলাকার বিভিন্নস্থানে মাটি বিক্রি করে আসছে। তাদের ভেকুর কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে পার্শ্ববর্তী জমির মালিকরা। তবে প্রভাবশালী হওয়ায় তাদের বাঁধা দিতে সাহস পাচ্ছেন না বলে জানিয়েছেন এলাকাবাসী।
স্থানীয় সূত্রে জানা যায়, হরিরামপুর উপজেলার আব্দুল মোমিন বিজয়নগর গ্রামের মোঃ ছানু নামের এক ব্যাক্তির থেকে একলক্ষ পঞ্চাশ হাজার টাকা দিয়ে ফসলি জমি নিয়ে ভেকু বসিয়ে মাটির ব্যাবসা করছেন।
বিজয়নগর গ্রামের রবিউল জানান, অনেক দিন ধরে এই মাটি খেকো আব্বুল মোমিন আমাদের এলাকায় ভেকু দিয়ে ফসলি জমি ধ্বংস করে আসছে তবে এর কেও কোন প্রতিবাদ করছে না। এতে ধ্বংস হচ্ছে আমাদের গ্রামের ফসলি জমি।
ভেকু ব্যাবসায়ী আব্দুল মমিনের সাথে কথা বললে, তিনি কোন লিখিত বা মৌখিক অনুমতি দেখাতে পারেনি এবং সংবাদ না প্রকাশ করার জন্য বিভিন্ন ভাবে ম্যানেজ করার চেষ্টা করেন।
এ বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ বিষয়ে আমার জানা ছিল না। আগে কেও অভিযোগ দেয়নি এখন বিষয়টি জানতে পারলাম আমরা অবশ্যই এর ব্যবস্থা নিব বলে জানান তিনি।