প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ হরিরামপুর উপজেলায় ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালন

হরিরামপুর উপজেলায় ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালন

সায়েম খান, হরিরামপুর উপজেলা প্রতিনিধি : 
আজ ২১ আগষ্ট ২০২০ শুক্রবার হরিরামপুর উপজেলা আওয়ামীলীগ কর্তৃক গ্রেনেড হামলা দিবস পালন করা হয়।
সকাল ১০ঃ৩০ মিনিট থেকে এ দিবসটি পালনের শুরুতে গ্রেনেড হামলায় জড়িত সকলের ফাসির দাবিতে মিছিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব, উপজেলা যুবলীগের আহ্বায়ক আমিনুর রহমান মিল্টন, যুগ্ম আহ্বায়ক হৃদয় আহমেদ রজ্জব, হারুকান্দি ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান চুন্নু, রামকৃষ্ণপুর ইউনিয়ন চেয়ারম্যান কামাল হোসেন, ছাত্রলীগ সভাপতি লুৎফর রহমান, সাধারন সম্পাদক ফিরোজ আহমেদ, সাবেক ছাত্রলীগ সভাপতি মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।
Harirampur 21 agust
আলোচনা সভায় মোঃ গুলজার হোসেন বাচ্চু বলেন,১৬ বছর আগে এই দিনে মুহুর্মুহু গ্রেনেডের বিকট বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ। মানুষের আর্তনাদ আর কাতর ছোটাছুটিতে তৈরি হয় এক বিভীষিকা। গোটা দেশ স্তব্ধ হয়ে পড়ে ওই হামলায়। আজ সেই ২১ আগস্ট, নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল দিনে জড়িত সকলের ফাসি দাবী জানান।
দেওয়ান আব্দুর রব বলেন ২০০৪ সালের এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেখ হাসিনার সমাবেশে অতর্কিতে গ্রেনেড হামলা চালানো হয়। মারা যান আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী।
শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ওই ঘৃণ্য হামলা চালায় ঘাতক চক্র। শুধু গ্রেনেড হামলাই নয়, সেদিন শেখ হাসিনার গাড়ি লক্ষ্য করেও চালানো হয় ছয় রাউন্ড গুলি। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও তিনি আহত হন। এ বর্বরোচিত হামলায় জড়িতদের ফাসির দাবী জানান।