প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে ৪ কাপড়ের ব্যবসায়ীকে মোবাইল কোর্টের জরিমানা 

হরিরামপুরে ৪ কাপড়ের ব্যবসায়ীকে মোবাইল কোর্টের জরিমানা 

জ.ই. আকাশ,হরিরামপুর :

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে নিষেধাজ্ঞা অমান্য করে কাপড়ের দোকান খোলা রাখার দায়ে ৪ কাপড়ের ব্যবসায়ীকে জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত। করোনা মোকাবেলায় নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলার দায়ে ৪ কাপড়ের ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

শুক্রবার (১৫ মে) সকাল ১০টায় উপজেলার ঝিটকা বাজারের অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন হরিরামপুর উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন। তার সাথে মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন হরিরামপুর থানা পুলিশ।

এবিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন বলেন, “মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কাপড়ের দোকান খুলে ব্যবসা করার অপরাধে ০৪ জন দোকানদারকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল), আইনের ২৫ ধারায় অভিযুক্ত করে প্রত্যেককে ২০,০০০ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযুক্ত ব্যবসায়ীরা হলেন, সিটি প্লাজার লাবণ্য বস্ত্রালয়ের আল-আমিন, সীমান্ত ফ্যাশনের সুজিত কুমার, মোল্লা বস্ত্রালয়ের আব্দুর রউফ ও দেওয়ান শপিং সেন্টারের সাব্বির বস্ত্রালয়ের মিজানুর রহমান।”

তিনি আরো জানান, “নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব ধরনের দোকানপাট বন্ধ রাখার জন্য বাজার কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকানদারদেরকে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া, ব্যবসায়ী এবং সাধারণ জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। নির্দেশ অমান্যকারীরদের কোন ছাড় দেওয়া হবে না।”