প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ হরিরামপুরে ফার্মেসীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

হরিরামপুরে ফার্মেসীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

 

 জ.ই. আকাশ (হরিরামপুর):

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বিভিন্ন ঔষুধের দোকানে অভিযান চালিয়েছে উপজেলা ভা্ম্যমান আদালত। ১৯ আগস্ট দুপুর ১২টায় হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর সামনে লাইসেন্স ব্যতীত এবং লাইসেন্স নবায়ন না করে ঔষুধ বিক্রয় করার অপরাধে ঔষধ আইন, ১৯৪০-এর আওতায় আনন্দ রাজবংশীকে ৮০০০টাকা ও আব্দুল মান্নানকে ৫০০০টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে তপন কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ৫০০০টাকা জরিমানা করা হয়। মাস্ক ব্যবহার না করায় স্বাস্থ্যবিধি লঙ্ঘন করার দায়ে সাকিব দেওয়ান, আব্দুল সাওার, বাবুল মিয়া ও শাহাদাত হোসেনকে দন্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ৩৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ বিল্লাল হোসেন। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেছে হরিরামপুর থানা পুলিশ।

এ ব্যাপারে কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ বিল্লাল হোসেন জানান, করোনাকালীন ক্রান্তিকালে জনসাধারণ যেন সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে; সে জন্য হরিরামপুর উপজেলা প্রশাসন স্বচেষ্ট রয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।