প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে অবৈধ ড্রেজার ও দোকানীকে ৬৫ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

হরিরামপুরে অবৈধ ড্রেজার ও দোকানীকে ৬৫ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

জ. ই. আকাশ,হরিরামপুর (মানিকগঞ্জ) :
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বালু মহাল আইনে একটি ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও দুটি ড্রেজার ধ্বংস করা হয়েছে। ১৯ মে (মঙ্গলবার) সকাল থেকে দুপুর পর্যন্ত মোবাইল কোর্টে অভিযান চালিয়ে উপজেলার ধূলশুড়া ইউনিয়নের বোয়ালী গ্রামের তরিকুল ইসলাম তোতা মিয়াকে ড্রেজার দিয়ে মাটি কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারার ও একই আইনের ১৫ ধারায় তাকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া সেসময় আরো দুইটি ড্রেজার ধ্বংস করা হয়। এ অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন। এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন হরিরামপুর থানা পুলিশ।
এদিকে এর আগে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে সকালে ঝিটকা বাজার ও কান্ঠাপাড়া বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কসমেটিকস এর দোকান খুলে রাখার অপরাধে তিন দোকানীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযুক্ত ব্যবসায়ীরা হলেন মোঃ ফরিদ হোসেন, রফিকুল ইসলাম এবং রহম আলী। এবিষয়ে মোঃ বিল্লাল হোসেন জানান, ড্রেজার চালকদের ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে যারা ব্যবসা করবে তাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।