প্রচ্ছদ রাজনীতি হরিরামপুরের বয়ড়া ইউনিয়নে ছাত্রলীগের এক কমিটিতেই দেড় যুগ পার

হরিরামপুরের বয়ড়া ইউনিয়নে ছাত্রলীগের এক কমিটিতেই দেড় যুগ পার

সায়েম খান, স্টার রিপোর্টার, হরিরামপুর ( মানিকগঞ্জ) :

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের এক কমিটিতেই দেড় যুগ পাড় হলেও হয়নি নতুন কমিটি।

জানা যায়, ২০০২ সালে ফরিদুর রহমান ফরিদকে সভাপতি ও দুলাল আহমেদ কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে ছাত্রলীগের তৎকালীন সভাপতি আমিনুর রহমান মিল্টন ও সাধারণ সম্পাদক হায়দার আলী তারেক। সভাপতি ফরিদুর রহমানের এক সন্তান হাই স্কুলে এবং সাধারণ সম্পাদক দুলাল আহমেদের দু মেয়ে পঞ্চম শ্রণীতে পড়াশোনা করেন।

বয়ড়া ইউনিয়নে দীর্ঘদিন কমিটি না থাকায় ইউনিয়ন ছাত্রলীগে সাংগঠনিক নেতৃত্ব তৈরি হচ্ছে না বলে মনে করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফরিদুর রহমান ফরিদ বলেন, বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নেই দেড়যুগ হলো। নতুন নেতৃত্ব জরুরি হয়ে গেছে।

বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক দুলাল আহমেদ বলেন, ২০০২ সালে আমাকে সাধারণ সম্পাদক আর ফরিদুর রহমান ফরিদকে সভাপতি করে বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন হরিরামপুর উপজেলা ছাত্রলীগ তৎকালীন সভাপতি আমিনুর রহমান মিল্টন ও সাধারণ সম্পাদক হায়দার আলী তারেক। দেড় যুগ পাড় হয়ে গেছে তবে এখনো কমিটি হয়নি। ইউনিয়ন ছাত্রলীগে কর্মী বাড়াতে, সাংগঠনিক নেতৃত্ব বাড়াতে কমিটি দেয়া জরুরি হয়ে গেছে।

হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ লুতফর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল হাসান ফিরোজ বলেন, জেলা ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক সম্মেলনের মাধ্যমে শিগগিরই বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি দেয়া হবে।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাদ কোরাইশি সুমন বলেন, হরিরামপুরসহ পুরো জেলার বিভিন্ন ইউনিয়নের কমিটি দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। ইতোমধ্যে হরিরামপুরের সরকারি বিচারপতি নুরুল ইসলাম কলেজ ও ঝিটকা খাজা রহমত আলী ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের থেকে জীবন বৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছি। কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের কমিটি দ্রুত সময়ের মধ্যে দেয়া হবে।