প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে পদ্মা নদীতে ৬০০ মন ধান নিয়ে ট্রলার ডুবি

হরিরামপুরে পদ্মা নদীতে ৬০০ মন ধান নিয়ে ট্রলার ডুবি

জ. ই. আকাশ :
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আন্ধারমানিক বাজার পয়েন্টে পদ্মা নদীতে ৬০০ মন ধান নিয়ে ট্রলার ডুবির ঘটনা ঘটে। বুধবার (১৩ মে) বিকেল ৫টার সময় ঝড়ের পরেই ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে ঝড়ের পর পর দেখা যায় দুটি ট্রলার আন্ধারমানিক বাজার পয়েন্ট অতিক্রম করে উজানের দিকে যাচ্চিল। ট্র্লারে অতিরিক্ত মাল (ধান) বোঝায় থাকায় প্রবল বাতাস আর ঢেউয়ে একটি ট্রলার নদীতে নিমজ্জিত হয়।
অপর ট্রলারটি কােন রকমে ওপারে চরে গিয়ে আশ্রয় নেয়। ট্রলারটি ডুব ডুব অবস্থা দেখে আন্দামানিক ঘাটের উপস্থিত লোকজন ট্রলার নিয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছায় এবং যাত্রীদের উদ্ধার করে তীরে নিয়ে আসে। জানা যায় ট্রলারটিতে ১৫জন ধান কাটার শ্রমিক ছিল।
দুর্ঘটনার কবলে পড়া ট্রলারের মাঝি জানায়, ট্রলারটিতে আমরা ১৫ জন শ্রমিক নেত্রকোণা থেকে ধান কেটে বাড়ি ফিরছিলাম। ট্রলারে প্রায় ৬০০ মণ ধান ছিল বলে তারা দাবি করেন। তাদের সবার বাড়ি টাঙ্গাইল ভূঞাপুর উপজেলার গাবসারা গ্রামে।
দুর্ঘটনার খবর পেয়ে সন্ধার পরে ঘটনাস্থল পরিদর্শন করেন হরিরামপুর উপজেলার নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন। মুঠোফোনে তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে ইফতারের পরেই আমি ঘটনাস্থলে যাই এবং ভুক্তভোগী শ্রমিকদের মাঝে ৫০ কেজি চাল, ১০ কেজি ডাল, ১০ কেজি আলু ৫ কেজি লবন এবং ৫ কেজি তেল বিতরণ করি।
এ ব্যাপারে হরিরামপুর থানার অফিসার ইনচার্জ মুঈদ চৌধুরী জানান, দুর্ঘটনা কবলিত স্থান পরিদর্শন করেছি এবং ভুক্তভোগীদের একটা মাদরাসায় থাকা খাওয়ার ব্যবস্থা করেছি। আগামীকাল ট্রলারটি উদ্ধারের ব্যবস্থা করা হবে।