প্রচ্ছদ আজকের সেরা সংবাদ সৌদি প্রিন্স ফয়সালকে গুম করা হয়েছে: এইচআরডাব্লিউ

সৌদি প্রিন্স ফয়সালকে গুম করা হয়েছে: এইচআরডাব্লিউ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

সৌদি আরবের সাবেক বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের ছেলে প্রিন্স ফয়সালকে গুম করে নির্জন কারাবাসে রাখা হয়েছে। এমন দাবি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডাব্লিউ) ।

সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়, মার্চ মাসের শেষের দিকের পর প্রিন্স ফয়সালকে আর প্রকাশ্যে দেখা যায়নি।হিউম্যান রাইট ওয়াচ দাবি করেছে, প্রিন্স ফয়সাল বিন আব্দুল্লাহ আল সৌদকে এক মাস ধরে আটকে রেখা হয়েছে এবং কোনো নির্জন কারাবাসে রাখা হয়েছে। তিনি সৌদি আরবে মানবাধিকার সংস্থা রেড ক্রিসেন্ট সোসাইটি প্রধান ছিলেন।

এইচআরডাব্লিউর মধ্যপ্রাচ্য বিষয়ক উপ পরিচালক মাইকেল পেইজ বলেছেন,  বিশ্বব্যাপী প্রচুর সমালোচনা সত্ত্বেও বিতর্কিত যুবরাজ মোহাম্মদ বিন সালমানের শাসনামলে সৌদি কর্তৃপক্ষের বেআইনি আচরণ দিন দিন বেড়েই চলেছে। সৌদি আরবে শত শত ব্যক্তিকে বিনা কারণে আটকে রাখা ব্যক্তিদের নামের তালিকায় এখন নতুন করে যুক্ত হলেন যুবরাজ ফয়সাল।

এবিষয়ে আলজাজিরায় তার প্রতিবেদনে বলে, ২০১৭ সালেও তথাকথিত দুর্নীতিবিরোধী অভিযানের সময় রিয়াদের একটি বিলাসবহুল হোটেল থেকে ফয়সাল গ্রেপ্তার করা হয়। পরে অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়।হিউম্যান রাইটস ওয়াচের এই প্রতিবেদনের বিষয়ে সৌদি কর্তৃপক্ষ এখনও কোনও মন্তব্য করেনি।