প্রচ্ছদ রাজনীতি নির্বাচন সিংগাইরে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ ৮, বিদ্রোহী ২, স্বতন্ত্র ১ নির্বাচিত

সিংগাইরে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ ৮, বিদ্রোহী ২, স্বতন্ত্র ১ নির্বাচিত

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের ৮ জন, আওয়ামীলীগের বিদ্রোহী দুই জন ও একজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রাত সাড়ে ৮ টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নৌকা প্রতীকে বিজয়ীরা হলেন, বলধারা ইউনিয়নে আব্দুল মাজেদ খান, চান্দহরে শওকত হোসেন বাদল, চারিগ্রামে রিপন হোসেন, ধল্লায় শেখ জাহিদুল ইসলাম, জামসায় গাজী কামরুজ্জামান, জয়মন্টপে শাহাদৎ হোসেন, তালেবপুরে রিপন হোসেন।

নির্বাচনে বিজয়ী আওয়ামীলীগের বিদ্রোহী দুই প্রার্থী হলেন জামির্ত্তা ইউনিয়নে আবুল হোসেন (আনারস) ও শায়েস্তায় আব্দুল হালিম (আনারস)।
এছাড়া সিংগাইর সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জাহিনুর রহমান চশমা প্রতীকে বিজয়ী হয়েছেন।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ১১ টি ইউনিয়নের ১১২ টি কেন্দ্রে ২য় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ভোটাররা কেন্দ্রে এসে ভোট প্রয়োগ করেছেন। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে পুরুষ ভোটারের পাশাপাশি মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০২ জন এবং সাধারণ সদস্য পদে ২৯৭ জন প্রতীক বরাদ্দ নিয়ে নির্বাচন করছেন । প্রতিটি ইউনিয়নেই আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্ডিতা করছেন।আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় গত ৯ নভেম্বর সিংগাইর উপজেলার ৮ জন চেয়ারম্যান প্রাথীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে।

নির্বাচনে ইতিমধ্যে প্রতিদ্বন্ডী কোন প্রার্থী না থাকায় বায়রা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত ও বতর্মান চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু বিনা প্রতিদ্বন্ডীতায় নির্বাচিত হয়েছেন ।

নির্বাচন সুষ্টু করতে প্রসাশনের পক্ষ থেকে নেয়া হয়েছিল ব্যাপক প্রস্তুতি। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১১ টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৩২২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৯ হাজার ৩৮৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৩৬ জন।