প্রচ্ছদ সারাদেশ রাজশাহী বিভাগ সাব-রেজিষ্ট্রি অফিসে দুদকের অভিযান, ঘুষের টাকাসহ আটক-২

সাব-রেজিষ্ট্রি অফিসে দুদকের অভিযান, ঘুষের টাকাসহ আটক-২

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে সাব-রেজিষ্ট্রি অফিসে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়ে ঘুষের ২৮হাজার ৮৮৫ টাকাসহ অফিসের অফিস সহকারী ও নৈশ্য প্রহরীকে আটক করেছে। বুধবার বিকেলে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

আটককৃতরা হলেন, সাব-রেজিষ্ট্রি অফিসের অফিস সহকারী ও উপজেলার চকযদু গ্রামের আব্দুর রহিমের ছেলে রেজাউল ইসলাম (৫০) ও নৈশ্য প্রহরী ও চকপ্রসাদ গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে এনামুল হক (৪০)।

জানাগেছে, দূর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬ এ ফোন করে ধামইরহাট উপজেলার সাব-রেজিষ্ট্রি অফিসের অনিয়ম-দূর্নীতিসহ বিভিন্ন অভিযোগ করেন এলাকাবাসী। অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সহকারী পরিচালক আল-আমিনসহ সঙ্গীয় দুদক দল ধামইরহাট সাব-রেজিষ্ট্রি অফিসে অভিযান পরিচালনা করে অফিস বন্ধের সময় ঘুষ ও অনিয়মের ২৮ হাজার ৮শ’৮৫ টাকা গণনার করার সময় সাব-রেজিষ্ট্রি অফিসের অফিস সহকারী রেজাউল ইসলাম ও নৈশ্য প্রহরী এনামুল হককে আটক করে দুদক।

এসময় উপস্থিত জনতা ও সাংবাদিকদের সামনে আটককৃত অফিস সহকারী রেজাউল ইসলাম এক প্রশ্নের উত্তরে বলেন, সাব-রেজিষ্ট্রার তাহাজ্জোদ আলীর নির্দেশেই নিয়মের বাহিরে জমি রেজিষ্ট্রি খরচের বেশি টাকা নেওয়া হয়। আর সেই অতিরিক্ত টাকার ভাগও তিনি প্রতি দলিল থেকে নিয়ে থাকেন।

এব্যাপারে দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, আজকে ধামইরহাট সাব-রেজিষ্ট্রি অফিসে ২১টি দলিল সম্পাদন হয় এবং তার সরকারী ফি হিসাব অনুযায়ী ৯হাজার ৪৮৫টাকা, কিন্তু সেখানে সরকারী ফি বাদে অতিরিক্ত ২৮ হাজার ৮৮৫ টাকা পাওয়া যায়, যা অফিস সহকারী ও নৈশ্য প্রহরী অনিয়ম করে গ্রহণ করেছেন বলে স্বীকার করেন। অপর প্রশ্নে তিনি আরো বলেন, সাব-রেজিস্ট্রারকেও আমরা নজরদারিতে রেখেছি, তদন্তে জড়িত পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।