প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে ১ নারীসহ আরও ৮ জন করোনায় আক্রান্ত

মানিকগঞ্জে ১ নারীসহ আরও ৮ জন করোনায় আক্রান্ত

মানিকগঞ্জ :

মানিকগঞ্জে ১ নারীসহ আরও ৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৪০জন। এদের মধ্যে মধ্যে সাটুরিয়া উপজেলায় ৫জন এবং ঘিওর উপজেলার ১ নারীসহ ৩ জন। আজ (শনিবার) বিকেলে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, আক্রান্তরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। আক্রান্ত সবার বাড়ি লকডাউন করা হবে এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হবে।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ১১৪টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এরমধ্যে ৮ জনের করোনা পজিটিভ আসে। এ পর্যন্ত জেলায় মোট ১৩২৪ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ১২০০ টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। মোট আক্রান্ত ৪০জনের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে নিজ বাড়িতে আছেন এবং অন্য ১৫ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

তিনি আরো জানান, জেলায় এ পর্যন্ত মোট ২১৮০ জন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে ছিলেন। বর্তমানে আছেন ১০৭জন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম বলেন, সাটুরিয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ মোট ৪ জন কর্মচারী করোনা রোগে আক্রান্ত হওয়ার তাদের হাসপাতালেই রাখা হয়েছে। বাকীদের কয়োরেন্টাইনে রাখা হয়েছে। হাসাপাতালের শুধু মাত্র জুরুরী বিভাগ সিমিত আকাওে খোলা রেখে বাকীসব বন্ধ রাখা হয়েছে।