প্রচ্ছদ রাজনীতি সরকারের মদদেই রিজেন্টের মালিক অপকর্ম করেছে: ফখরুল

সরকারের মদদেই রিজেন্টের মালিক অপকর্ম করেছে: ফখরুল

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদের ওঠাবসা ছিল। তিনি নিজেও দলীয় পরিচয় দিতেন। এ থেকেই স্পষ্ট যে, সরকারের মদদে রিজেন্টের মালিক সব অপকর্ম করেছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৯ জুলাই) এক ওয়েবিনারে তিনি এ কথা বলেন।মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধনের যে উদ্যোগ নিয়েছে, তার উদ্দেশ্য হলো ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনা। ওয়ান-ইলেভেন থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে।

সারাবিশ্ব এখন করোনা মহামারিতে বিপর্যস্ত। মানবিক দুর্যোগ চলছে। মানুষ বাসা থেকে বের হতে পারছে না। এ অবস্থায় ইসি উপনির্বাচন করতে চাইছে।তিনি বলেন, দেশে এক দশকের বেশি সময় ধরে কর্তৃত্ববাদী শাসন চলছে। এটার নাম দেয়া হয়েছে হাইব্রিড রিজিম (মিশ্র শাসন)।

এতে ইসি ও নির্বাচনের দরকার আছে। ইসি বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগকে সহযোগিতা করেছে। সেনাবাহিনীকে অকার্যকর করেছে। এই কমিশনের কাছে নিরপেক্ষ আচরণ পাওয়া যাবে না।

বিএনপি কমিউনিকেশন সেলের পরিচালক ও প্রধান সম্পাদক জহির উদ্দিন স্বপনের পরিচালনায় ‘রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, সাবেক নির্বাচন কমিশন সচিব আব্দুর রশীদ প্রমুখ।