প্রচ্ছদ সারাদেশ শ্রদ্ধায় স্মরণে মানিকগঞ্জে শোক দিবস পালিত

শ্রদ্ধায় স্মরণে মানিকগঞ্জে শোক দিবস পালিত

মনিকগঞ্জ প্রতিনিধি ॥  
বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকীর এই দিনটি শ্রদ্ধা-ভালোবাসাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করছে মানিকগঞ্জবাসী। ১৫ আগষ্ট(শনিবার) সকাল সাড়ে ৭টার দিকে জেলার কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধু স্মৃতিফলকে জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খানের নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 মানিকগঞ্জে শোক দিবস

এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দিন, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ পৌরসভার পক্ষ থেকে মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করে।

জেলা পরিষদের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের বিপরীতে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু চত্বর। এই চত্বরে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও ১৫ আগস্টের মর্মান্তিক ঘটনা নিয়ে স্বল্প পরিসরে আলোচনা সভা। স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান প্রমুখ এতে বক্তব্য রাখেন।

এছাড়া স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন তার নিজ বাসভবনের শুভ্র সেন্টারে জাতির জনকের জীবনাদর্শ ও কর্মের ওপর আলোচনা সভা করেন বেলা ১১টায়। জেলা প্রশাসনের আয়োজনে বেলা ১১টার দিকে ভার্চুয়াল (অনলাইনে) স্মারক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।