প্রচ্ছদ হেড লাইন শেখ হাসিনাকে ফোন করে যা বললেন মোদি

শেখ হাসিনাকে ফোন করে যা বললেন মোদি

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনা সংকট উত্তোরণে করণীয় বিষয় নিয়ে ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় করোনা মহামারির প্রভাবে সম্ভাব্য খাদ্য ঘাটতি পূরণে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন প্রতিবেশি দুই দেশের সরকার প্রধান।শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর পরই নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় বলেন, , বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভারতের কাছে অন্যতম সর্বোচ্চ অগ্রাধিকার হিসেবে বিবেচিত হবে।

বুধবার (২৯ এপ্রিল) করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে কথা বলতে বিকেল ৫ টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা মহামা’রিতে সৃষ্ট পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে প্রায় ১২ মিনিট কথা বলেন দুই নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।
পরে গণমাধ্যমে পাঠানো প্রধানমন্ত্রীর প্রেস সচিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয, বুধবার বিকালে শেখ হাসিনাকে ফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই ফোনালাপে করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ-ভারত একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি তারা পুনর্ব্যক্ত করেছেন বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে। পরিস্থিতি মোকাবিলায় দুই নেতাই খাদ্য উৎপাদনের ওপর গুরুত্ব দিয়েছেন বলেও জানানো হয়।

বাংলাদেশের এই প্রেস বিজ্ঞপ্তির পর টুইট বার্তায় শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের কথা জানান ভারতের প্রধানমন্ত্রী। ওই টুইট বার্তায় তিনি লেখেন, ‘বাংলাদেশের মানুষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানাতে তার সঙ্গে কথা বলেছি। আমরা কোভিড-১৯ পরিস্থিতি এবং তা মোকাবিলায় ভারত ও বাংলাদেশের সহায়তার উপায় নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের সঙ্গে আমাদের স’ম্পর্ক সর্বোচ্চ অগ্রাধিকারে থাকা অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি করোনাভাই’রাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ভারতে। দেশটিতে এখন পর্যন্ত ৩১ হাজার ৭৩৭ জন এই ভাই’রাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে এক হাজার আট জনের। আর বাংলাদেশে করোনা সংক্রমিত মানুষের সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। এছাড়া করোনাভাই’রাসে মৃ’ত্যু হয়েছে ১৬৩ জনের।