প্রচ্ছদ আজকের সেরা সংবাদ শিক্ষার্থী নিহতের ঘটনায় অর্ধ শতাধিক বাস ভাঙচুর

শিক্ষার্থী নিহতের ঘটনায় অর্ধ শতাধিক বাস ভাঙচুর

রাজধানীর বিমানবন্দর সড়কে একটি যাত্রীবাহী বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় অর্ধ শতাধিক গাড়ি ভাঙচুর করেছে স্থানীয় জনতা ও শিক্ষার্থীরা।

রবিবার দুপুর ১২টার দিকে রাজধানী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুইজনই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী। এ ঘটনায় আরও কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ওই কলেজের শিক্ষার্থীরা বাসে উঠার জন্য ফ্লাইওভারের গোড়ায় ফুটপাতে দাঁড়িয়ে ছিল। এ সময় জাবালে নূর পরিবহনের একটি বাস এলে শিক্ষার্থীরা তাতে ওঠার চেষ্টা করে। ওই বাসকে যাত্রী নিতে দেখে পেছন থেকে আসা জাবালে নূর পরিবহনের আরেকটি বাস দ্রুত গতিতে বাম পাশ দিয়ে ঢুকে ফুটপাতে থাকা শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। এতে ফুটপাতের গাছটিও ভেঙে গেছে। খবর পেয়ে প্রতিষ্ঠানের অন্য শিক্ষার্থীরা এসে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে এবং মিরপুর থেকে বনানী হয়ে গুলশান, উত্তরা ও কুড়িল হয়ে বাড্ডার দিকে আসা অর্ধ শতাধিক বাস ভাঙচুর করে। এ সময় ওই অঞ্চলে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, বিকালে সোয়া ৩টার দিকেও বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা র‍্যাডিসন ব্লু হোটেলের পাশ দিয়ে রাস্তায় চলাচলকারী মিরপুরগামী বাস বাছাই করে ভাঙচুর করছিল। এমনকি ফ্লাইওভারে উঠা গাড়িগুলোকেও ভাঙচুর অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পুরো রাস্তায় কেবল গাড়ির কাচ আর কাচ