প্রচ্ছদ সারাদেশ শিক্ষক হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি কিশোর গ্যাং রাজু গ্রেফতার

শিক্ষক হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি কিশোর গ্যাং রাজু গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

খাবাশপুর লাবণ্যপ্রভা উচ্চ ব্যিালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টাকারী প্রধান আসামী ও কিশোর গ্যাং লিডার মোঃ রাজু আহম্মেদ অরুফে রাজু {১৮} কে গ্রেফতার করেছে র‌্যাব ৪।

সোমবার দুপুর ৩টার দিকে র‌্যাব ৪ মানিকগঞ্জের অধিনায়ক মো আরিফ হোসেন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ৯ এপ্রিল রবিবার দিবাগত রাত ৩ টায় ঢাকা মহানগরীর বাড্ডা এলাকা থেকে আসামী মোঃ রাজু আহমেদকে গ্রেফতার করা হয়েছে।

গ্যাং লিডার ও প্রধান হত্যা চেষ্টা কারী মোঃ রাজু আহমেদ মানিকগঞ্জ সদর উপজেলার পশ্চিম শানবান্ধা এলাকার মোঃ শহিদুল্লার ছেলে ।

র‌্যাব ৪ মানিকগঞ্জ এর অধিনায়ক মোঃ আরিফ হোসেন জানায় গ্রেফতারকৃত আসামী রাজুকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, গত বছর সে খাবাসপুর লাবণ্য প্রভা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের নবম শ্রেণির শিক্ষার্থী ছিলো। গত বছর স্কুলের প্রথম সাময়িক পরীক্ষার হলে পরীক্ষায় অসদুপায় অবলম্বনকে কেন্দ্র করে একই স্কুলের ইংরেজি শিক্ষক মোঃ শাহারিয়ার রহমানের সাথে আসামী মোঃ রাজু আহম্মেদ রাজুর কথা কাটাকাটি হলে স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান পরীক্ষার হলে রাজুকে বকাঝকা করে হল থেকে বের করে দেয়। উক্ত ঘটনার ০৩/০৪ দিন পর আসামী মোঃ রাজু স্কুল ড্রেস ব্যতীত সিভিল পোশাকে পুনরায় স্কুলে গেলে স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান রাজুকে বকাঝকা করলে আসামী রাজু প্রধান শিক্ষকদের উপর ক্ষিপ্ত হয়ে স্কুল ত্যাগ করে। অতঃপর আসামী রাজুর বখাটেপনায় অতিষ্ঠ হয়ে স্কুলের প্রধান শিক্ষক ভিকটিম মুহাম্মদ মিজানুর রহমান আসামী রাজুর পিতাকে ডেকে রাজুকে টিসি দিয়ে লাবন্য প্রভা উচ্চ বিদ্যালয় থেকে বের করে দেয়। স্কুল থেকে টিসি পাওয়ায় আসামী রাজু স্কুলের প্রধান শিক্ষকের উপর আরও ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময়ে স্কুলে গিয়ে স্কুলের মেয়ে শিক্ষার্থীদের উত্যক্ত করা, অন্যান্য শিক্ষার্থীদের হুমকি-ধামকি প্রদান করা সহ উৎশৃংখল আচরণ করতে থাকলে রাজু এর এমন কর্মকান্ডের ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক ভিকটিম মুহাম্মদ মিজানুর রহমান গত কয়েক দিন পূর্বে রাজুর অভিভাবকদের কাছে পুনরায় অভিযোগ দিলে রাজুর অভিভাবকগণ রাজুকে বকাঝকা করে এবং মারধর করলে আসামী রাজু প্রধান শিক্ষক ভিকটিম মোঃ মিজানুর রহমান এর উপর আরো ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষকের উপর প্রতিশোধ নিতে পরিকল্পনা করতে থাকে।

উক্ত পরিকল্পনার অংশ হিসেবে আসামী রাজু গত ০৯ই এপ্রিল রবিবার বেলা আনুমানিক ১০:৩০ ঘটিকার সময় মানিকগঞ্জ সদর থানাধীন বালিরটেক বাজার এলাকার অজ্ঞাত একটি কর্মকারের দোকান থেকে একটি দেশীয় অস্ত্র ধারালো দা সংগ্রহ করে এবং প্রধান শিক্ষক ভিকটিম মোঃ মিজানুর রহমান এর গতিবিধি লক্ষ্য করতে থাকে। ভিকটিম মুহাম্মদ মিজানুর রহমান মানিকগঞ্জ শহরের পশ্চিম দাশড়া সাকিনস্থ নিজ বাসা হতে সকাল অনুমান ১০.২০ ঘটিকার সময় স্কুলের কাজে ব্যবহারের জন্য ব্যাংক এ্যাকাউন্ট খোলার উদ্দেশ্যে বালিরটেক সোনালী ব্যাংক শাখা, মানিকগঞ্জ এর উদ্দেশ্যে রওয়ানা হয়ে ইং ০৯/০৪/২০২৩ তারিখ সকাল অনুমান ১১.২০ ঘটিকার সময় বালিরটেক বাজারস্থ বিশ^াস স্টুডিওতে উপস্থিত হয়ে কম্পিউটারের কাজ শেষে সোনালী ব্যাংকে রওয়ানা হলে অনুমান ২০ গজ দক্ষিণ দিকে পাকা রাস্তার উপর ভিকটিম প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানকে একা পেয়ে তার পেছনে দিয়ে আসামী রাজু তর সঙ্গে থাকা দেশীয় অস্ত্র ধারালো দা দিয়ে জোড়ালো একটি কোপ দিলে ভিকটিম প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানের মাথায় উক্ত কোপ লাগলে ভিকটিম মাটিয়ে লুটিয়ে পরে। তখন আসামী মোঃ রাজু ভিকটিম প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান এর মৃত্যু নিশ্চিত ভেবে দৌড়ে পালিয়ে লেবুবাড়ী থেকে অটোরিক্সা যোগে বেতিলা স্ট্যান্ডে এসে বাসে উঠে ঢাকায় পালিয়ে যায়।

পরবর্তীতে আসাপাশের লোকজন এসে ভিকটিম মুহাম্মদ মিজানুর রহমানকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, মানিকগঞ্জে নিয়ে গিয়ে ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা  হাসপাতালে নিয়ে ভিকটিমের অবস্থার উন্নতি না হওয়ায় ভিকটিমকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সস ও হাসপাতাল, শের-ই- বাংলা নগর, ঢাকা রেফার্ড করেন। বর্তমানে ভিকটিম উক্ত হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ধৃত আসামী রাজু বিভিন্ন সময়ে স্কুলের মেয়ে শিক্ষার্থীদের উত্যক্ত ও অন্যান্য শিক্ষার্থীদের হুমকি-ধামকি প্রদানসহ বিভিন্ন অনৈতিক কার্মকান্ডে লিপ্ত ছিল।