প্রচ্ছদ সারাদেশ শহীদ রফিকের জন্মজেলা মানিকগঞ্জে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত

শহীদ রফিকের জন্মজেলা মানিকগঞ্জে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত

মানিকগঞ্জ প্রতিনিধি ॥

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা শহীদ রফিকের জন্মভিটা সিংগাইর উপজেলার রফিক নগর (পারিল) সহ পুরো জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে । একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে মানিকগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।অপর দিকে শহীদ রফিকের জন্মভিটায় স্থাপিত শহীদ মিনারেও শ্রদ্ধা জানানো হয়েছে ফুল দিয়ে এবং শহীদ রফিক নগরে চলছে ৪ দিন ব্যাপী ভাষা দিবসের আলোচনা সভা ও মেলা।।সারা দিন ব্যাপী চলছে নানা আয়োজন।

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন,জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, মানিকগঞ্জ পৌরসভা, জেলা আ’লীগ,জেলা বিএনপি, মানিকগঞ্জ প্রেসক্লাব, মানিকগঞ্জ সংবাদিক সমিতি, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি, জেলা ক্রীড়া সংস্থা, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জেলা কেন্দ্রীয় শহীদ শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপÍ আলোচনায় বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক স্বপন। বিভিন্ন সময়ে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম মহীউদ্দিন, পৌর মেয়র মো. রমজান আলী, জেলা আ:লীগের সাধারন সম্পাদক আ: সালাম ,যুগ্ন সাধারন সম্পাদক আফম সুলতানুল আযম খান আপেল প্রমুখ।

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন,পাকিস্থানী শাসকেরা আমাদের মায়ের ভাষা কেড়ে নিতে চেয়েছিল কিন্তু তারা পারে নাই। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশে স্বাধীন হয়েছে। জাতি মুক্তি পেয়েছে। আর তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থনৈতিক মুক্তি পেয়েছে। নানান ভাবে যড়ষন্ত্র হচ্ছে এ জন্যে সবাইকে ঐক্যবন্ধ ও সজাগ থাকতে হবে। যে কোন পরিস্থিতির জন্যে আমাদের প্রস্তুত থাকতে হবে।

জেলা আ:লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন বলেন,একুশ মানে মুক্তি-একুশ মানে স্বাধীনতা,একুশ মানে শেখ মুজিব। যে কোন মূল্যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।