প্রচ্ছদ জাতীয় শর্ত সাপেক্ষে পরিবহনে বর্ধিত ভাড়া বাতিলের সিদ্ধান্ত

শর্ত সাপেক্ষে পরিবহনে বর্ধিত ভাড়া বাতিলের সিদ্ধান্ত

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সামগ্রিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনায় সরকার শর্ত সাপেক্ষে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে গণপরিবহনের আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

শনিবার (২৯ আগস্ট) সকালে ঢাকা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন। গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার ও টিকিট বিক্রিরকারীসহ সংশ্লিষ্ট সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের, বাসে আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনেই গাড়ি চালাতে হবে এবং ট্রিপের শুরু ও শেষে যানবাহন জীবাণুমুক্ত করতে হবে।

এ সময় নিয়ম ও শর্ত মেনে পরিবহন চালানোর জন্য মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।পাশাপাশি যাত্রীদেরকেও মাস্ক পরিধানসহ নিজের সুরক্ষায় সচেতন হওয়ার পরাশর্ম দেন তিনি। সেই সঙ্গে আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নিতে বিআরটিএকে নির্দেশ দেন মন্ত্রী।

তিনি বলেন, সরকারি নির্দেশনা সবাইকে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেয়া হবে।

এর আগে গত মঙ্গলবার (২৫ আগস্ট) কুমিল্লা জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গণপরিবহনে আগের ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত আসতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেন সেতুমন্ত্রী।