প্রচ্ছদ আজকের সেরা সংবাদ শরিকদের ৭০টির বেশি আসন নয়: ওবায়দুল কাদের

শরিকদের ৭০টির বেশি আসন নয়: ওবায়দুল কাদের

একাদশ সংসদ নির্বাচনে জোট-মহাজোট শরিকদের ৭০ এর বেশি আসন দেয়া হচ্ছে না বলে জানিয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকাল ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে জোট ও মহাজোট শরিকদের সঙ্গে সিরিজ বৈঠক শেষে এসব তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। জাতীয় পার্টিকে কয়টি আসন দেয়া হচ্ছে তা এখনও পরিষ্কার নয়। শরিকদের ৬৫ থেকে ৭০টির বেশি আসন দেয়া হচ্ছে না। বিষয়টি কাল পরশুর মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে জানান তিনি।

এ ব্যাপারে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। আমরা পেয়েছি আরও পাব। আমরা আশাবাদী চূড়ান্ত হওয়ার সময় আরও ভালো কিছু পাব।

এ আশা নিয়ে আমরা চলে যাচ্ছি।ওবায়দুল কাদেরের সঙ্গে প্রথমে বৈঠকে বসেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার। এরপর বৈঠকে বসে রাশেদ খান মেননের ওয়ার্কার্স পার্টি।

ওয়াকার্স পার্টির সঙ্গে বৈঠক শেষে ওবায়দুল কাদের জাতীয় পার্ঠির সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে উপস্থিত ছিলেন জাপা নেতা মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশীদ।

এরপর ঢাকা মহানগর নেতাদের সঙ্গে বৈঠক করবেন ওবায়দুল কাদের। বৈঠকে ঢাকা মহানগরের অন্তর্ভুক্ত কেন্দ্রীয় নেতারা, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।