প্রচ্ছদ আজকের সেরা সংবাদ লকডাউন অমান্য করে আইরিশ কৃষিমন্ত্রীর পদত্যাগ

লকডাউন অমান্য করে আইরিশ কৃষিমন্ত্রীর পদত্যাগ

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

৮০ জনের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে লকডাউনের নিয়ম ভাঙার পর সমালোচনার জেরে পদত্যাগ করেছেন আয়ারল্যান্ডের কৃষিমন্ত্রী ডারা ক্যালেরি। খবর দ্য ন্যাশনালের।

স্থানীয় সংবাদপত্র দ্য আইরিশ এক্সমিনার জানিয়েছে, বুধবার একটি কাউন্টি গ্যালওয়ে হোটেলে গলফ সোসাইটির একটি অনুষ্ঠানে যোগ দেন।

কিন্তু দেশটির স্বাস্থ্যবিধি অনুযায়ী, ইনডোরে একসঙ্গে ছয়জনের বেশি জড়ো হতে পারবে না। করোনাভাইরাসের বিস্তার রোধে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

তবে সেই নিয়ম ভঙ্গ করে ক্যালেরি ওই অনুষ্ঠানে যোগ দেন। এমনকি আয়ারল্যান্ডের ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) কমিশনার ফিল হোগানও ওই ডিনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে জানিয়েছে স্থানীয় পত্রিকা।

এর মাত্র একদিন আগেই আইরিশ সরকার জানায়, তারা লকডাউনের নিয়মনীতি আবারও কঠোর করবে। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে সরকারের একজন মন্ত্রীই লকডাউনের নিয়ম অমান্য করলেন।

পরে বৃহস্পতিবার ক্ষমা চেয়ে টুইট করেছেন ক্যালেরি। তিনি লিখেন, চলতি সপ্তাহে জনস্বাস্থ্যের জন্য যেসব বিধি আপডেট করা হয়েছে, তা মেনে আমার এই অনুষ্ঠানে যোগ দেয়া উচিত হয়নি।

ক্যালেরি আরও লিখেন, আমি সবার কাছে ক্ষমা চাই, কারণ এই কঠোর সময়ে আমরা তাদের স্বাস্থ্যবিধি মানার জন্য বলে আসছি আমরা। আমি আমার সহকর্মীদের কাছেও ক্ষমা এবং আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

উল্লেখ্য, আয়ারল্যান্ডে এ পর্যন্ত ২৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৭০০ জনের বেশি মানুষের।