প্রচ্ছদ জাতীয় রিফাত হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি সংসদে

রিফাত হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি সংসদে

বরগুনার রিফাত হত্যাকাণ্ডের ঘটনাকে নৃশংস উল্লেখ করে এ ধরনের হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেছেন সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।  এ ধরনের হত্যাতকাণ্ডের বিচার দ্রুত না হওয়ায় মানুষ সন্তুষ্ট নয়। এ রায়গুলো যাতে দ্রুততম সময়ে কার্যকর হয়, সেজন্য উদ্যোগ নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

শনিবার জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

কামরুল ইসলাম বলেন, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো, কিন্তু সামাজিক অবক্ষয়, মানুষের মধ্যে পশু-প্রবৃত্তি বৃদ্ধি পেয়েছে। জঘন্য হত্যাকাণ্ডের ঘটনা বাড়ছে, যা আমাদেরকে বিপদগ্রস্ত করছে। এই যে বরগুনায় রিফাত নামে একজনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হল।

তিনি বলেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুতবিচার করতে হবে। দ্রুতবিচার অবশ্য হচ্ছে। আমরা বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচার সাত মাসের মধ্যে করেছি। নারায়ণগঞ্জের সাত খুনের বিচার আমরা করেছি। পিলখানায় বিডিআর (সাবেক) হত্যাকাণ্ডের বিচার আমরা করেছি। নুসরাত হত্যার বিচার দুই-তিন মাসের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

কামরুল ইসলাম বলেন, নিম্নআদালতে বিচার পেলেও মানুষ তাতে খুশি নয়। মানুষ বিচারের রায় দ্রুত কার্যকর চায়। নিম্নআদালতে বিচারের পর হাইকোর্টে আপিলের পর আটকে থাকে। এই মামলার রায়গুলো হাইকোর্টে যাওয়ার পর সেটা আটকে যায়। এই মামলাগুলো যখন হাইকোর্টে যায়, তখন সেগুলো যেন দ্রুত সময়ে নিষ্পত্তি হয়, সে ব্যবস্থা করতে হবে। এটা হলেই আমরা বলতে পারি দ্রুত সময়ে বিচার পাচ্ছি।