প্রচ্ছদ শিক্ষাঙ্গন রাবি ছাত্রী ধর্ষণ : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কার

রাবি ছাত্রী ধর্ষণ : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী ধর্ষণ ঘটনার সম্পৃক্ততার অভিযোগে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

অভিযুক্তরা হলেন, আইন ও মানবাধিকার বিভাগের ২য় সেমিস্টারের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ প্লাবন, ইকতিয়ার রহমান রাফসান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী তারেক মাহমুদ জয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতি সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে মামলা হয়েছে। তা বিচারাধীন থাকার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এই ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নিম্নলিখিত শিক্ষার্থীদেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

বিষয়টি তদন্তে ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক শহীদুর রহমানকে প্রধান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করে। কমিটি অভিযোগের সত্যতার বিষয়টি কর্তৃপক্ষকে নিশ্চিত করেন।

এরআগে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ ও ভিডিওধারণের ঘটনায় ভুক্তভোগীর করা মামলায় এক রাবি শিক্ষার্থীসহ ৫জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলা করা হয়েছে। দুইদিনের রিমান্ড গ্রহণের পর রাবি শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।।