প্রচ্ছদ আজকের সেরা সংবাদ রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ির বাইরে আসা যাবে না

রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ির বাইরে আসা যাবে না

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

জরুরি প্রয়োজন ছাড়া রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না। আজ সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ আলাদা আদেশ জারি করে এ নির্দেশনা দিয়েছে।

এছাড়া এক উপজেলা বা এক জেলা থেকে অন্য উপজেলা বা জেলায় যাওয়া যাবে না বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।করোনাভাইরাস সংক্রমণের ব্যাপকতা বাড়ার কারণে সাধারণ ছুটি আরও ১১ দিন বাড়িয়েছে সরকার। আগামী ১৬ মে পর্যন্ত থাকবে ছুটি।

জনপ্রশাসন মন্ত্রণালয় এই ছুটি বাড়িয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে। নতুন আদেশে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সরকার সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ৫ মে’র পর শর্তসাপেক্ষে বিদ্যমান সাধারণ ছুটি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আগামী ৭ থেকে ১৪ মে তারিখ পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হলো। ৬ মে (বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি), ৮ ও ৯ মে এবং ১৫ ও ১৬ মে তারিখের সাপ্তাহিক ছুটির দিনগুলোও এই ছুটির অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়া করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার রোজার ঈদের সময় আন্তঃজেলা যাত্রী পরিবহন বন্ধ থাকবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সাধারণ ছুটি চলাচলে নিষেধাজ্ঞাকালে এক জেলা হতে অন্য জেলা এবং এক উপজেলা থেকে অন্য উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।