প্রচ্ছদ সারাদেশ রাতের আধারে ত্রান নিয়ে অসহায় দুস্থ মানুষের বাড়ি উপজেলা চেয়ারম্যান

রাতের আধারে ত্রান নিয়ে অসহায় দুস্থ মানুষের বাড়ি উপজেলা চেয়ারম্যান

 মো নুরুজ্জামান, মানিকগঞ্জ :

রাতের আঁধারে অসহায় দুস্থ মানুষের বাড়ি বাড়ি ত্রাণ নিয়ে শিবালয় উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান। করোনা ভাইরাস প্রতিরোধে নিম্নআয়ের মানুষ যখন ঘরবন্দী হয়ে খাদ্য সংকটে ঠিক সেই সময় সামাজিক দূরত্ব মেনেই শিবালয় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু রাতের আঁধারে দুঃস্থ শ্রমিক ও দিনমজুর মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছে। মহামারী করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রথম থেকেই সরকারি ভাবে এবং নিজ উদ্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এবং তার নির্দেশের প্রতি সম্মান রেখে বৃদ্ধ বয়সেও ছুটে চলছেন উপজেলার বিভিন্ন গ্রাম গন্ঞ্জে খুজে বের করে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অসহায় হয়া নিন্মবিত্ত ও মধ্যবিত্ত মানুষের মাঝে । এছাড়াও তিনি উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহয়তা প্রতিদিনই উপজেলা বিভিন্ন ইউনিয়নে বিতরণ করছে।

উপজেলার মধ্যবিত্তদের মধ্য যারা হাত পেতে সাহায্যে নিতে পারছে না ঘরে বসে আছে খুব কষ্টে দিন পার করছে এবার তাদের তালিকা করে নিজে গোপনে বাড়ি বাড়ি গিয়ে তাদের সাহায্য দিচ্ছেন তিনি ।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু জানান, মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব তিনি দিয়েছেন আমি চেষ্টা করছি সে দায়িত্ব সঠিক ভাবে পালন করতে। আমরা রাজনীতি করি মানুষের জন্য আর আজকের এই মহামারী করোনা ভাইরাসের ভয়ে যদি ঘরে বসে থাকি তাহলে আর রাজনীতি করার কি দরকার। মানুষের পাশে থেকে মানুষের সকল বিপদ থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী আমাকে এই দায়িত্ব দিয়েছেন আমি শুধু উনার দেয়া দায়িত্ব পালন করছি ।

তিনি আরও বলেন, আপনারা ঘরে থাকুন নিরাপদে থাকুন আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সার্বক্ষণিক আপনাদের পাশে রয়েছি। আমাদের উপজেলা প্রশাসনের কর্মকর্তা সার্বক্ষণিক আপনাদের সেবায় প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছেন। আমাদের অনুরোধ আপনারা এই কয়েকটি দিন ঘরে থাকুন