প্রচ্ছদ সারাদেশ যে ৮ জেলা বেশি করোনায় আক্রান্ত

যে ৮ জেলা বেশি করোনায় আক্রান্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশের যে আট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সর্বাধিক রোগী রয়েছেন তাদের তথ্য তুলে ধরেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। আজ সোমবার (৪ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান তিনি।

নাসিমা সুলতানা জানান, ঢাকা বিভাগে করোনাভাইরাসে সর্বাধিক সংখ্যক আক্রান্ত ব্যক্তি ঢাকা সিটিতে শনাক্ত হয়েছে। এরপর নারায়ণগঞ্জ জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত। এরপর কুমিল্লায়, হবিগঞ্জ, রংপুর, যশোর,  ময়মনসিংহ, বরিশাল এবং জয়পুরহাটে জেলায় সর্বাধিক সংখ্যক আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১৮২ জনে দাঁড়িয়েছে। এছাড়া একই সময়ে নতুন করে আরও ৬৮৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৪৩ জনে দাঁড়িয়েছে। করোনাভাইরাস শনাক্ত করতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে পরীক্ষা করা হয় ৬ হাজার ২৬০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮৭ হাজার ৬৯৪টি।

গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের ৫ জনই পুরুষ। বয়সভিত্তিক বিশ্লেষণ করলে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৩ জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন। ৫ জনের মধ্যে ৩ জন ঢাকার, একজন সিলেট এবং একজন ময়মনসিংহের।