প্রচ্ছদ আর্ন্তজাতিক যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সাত লাখ পেরিয়েছে

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সাত লাখ পেরিয়েছে

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

বিশ্বের অন্যতম ত্রাস প্রাণঘাতী করোনাভাইরাসের চোখ রাঙানিতে কাঁপছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত লাখ পেরিয়েছে। শক্তিধর এই দেশটিতে মৃতের সংখ্যাও বাড়ছে।  

ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইটের সবশেষ (শনিবার সকাল সাড়ে ৮টা) তথ্যানুসারে, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২২ লাখ ৫০ হাজার ৭০৯ জন। মারা গেছে ১ লাখ ৫৪ হাজার ২৫৬ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৭ হাজার ১৩৬ জনের। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ১০৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৪৯৭ জন। মারা গেছে ৮ হাজার ৬৭২ জন।

তবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে-৭ লাখ ১০ হাজার ২১ জন। মারা গেছেন ৩৭ হাজার ১৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজারের বেশি। আর মারা গেছে আড়াই হাজার। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৬০ হাজার ৫১০ জন।

বিশ্বের অন্যান্য দেশের তালিকার কাছে নেই যুক্তরাষ্ট্র। সব দিক থেকে কয়েক ধাপ এগিয়েছে দেশটি। এখন স্পেনে মোট আক্রান্ত ১ লাখ ৯০ হাজার ৮৩৯ ও মৃত ২০ হাজার ২ জন, ইতালিতে আক্রান্ত ১ লাখ ৭২ হাজার ৪৩৪ ও মৃত ২২ হাজার ৭৪৫, ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার ৯৬৯ ও মৃত ১৮ হাজার ৬৮১, জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪১ হাজার ৩৯৭ ও মৃত ৪ হাজার ৩৫২, যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৬৯২ ও মৃত ১৪ হাজার ৫৭৬, চীনে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৭১৯ ও মৃত ৪ হাজার ৬৩১ জন।

তবে করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে এ পর্যন্ত মোট ২ লাখ ৩৩ হাজার ৯৫১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১৭ হাজার ১৩১ জন। এরপর আছে নিউজার্সি। সেখানে আক্রান্ত ৭৮ হাজার ৪৬৭ এবং মৃত ৩ হাজার ৮৪০ জন।