প্রচ্ছদ আর্ন্তজাতিক মুম্বাই হামলাকারীদের শাস্তি পাকিস্তানও চায়: ইমরান খান

মুম্বাই হামলাকারীদের শাস্তি পাকিস্তানও চায়: ইমরান খান

মুম্বাই হামলা নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, মুম্বাই হামলার ষড়যন্ত্রকারীরা শাস্তি পাক তা আমরাও চাই।

ওই মামলার কী হল তা জানতে চেয়েছি। ওই মামলার নিষ্পত্তি জরুরি। কারণ মুম্বাই হামলা একটি জঙ্গি হামলা। খবর ওয়াশিংটন পোস্টের।

সম্প্রতি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে দেয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে প্রশ্ন করা হয়-ভারত বহুদিন ধরেই দাবি করে আসছে, মুম্বাই হামলার মূল হোতা শাস্তি পাক।

লস্কর নেতা জাকিউর রহমান লকভিকে আদালত ছেড়ে দিয়েছে। টানা ৯ বছর ধরে ওই মামলার শুনানি হচ্ছে। কোনো ফল হয়নি। এ নিয়ে আপনার প্রতিক্রিয়া কী?

মার্কিন সাংবাদিকের ওই প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, মুম্বাই হামলার ষড়যন্ত্রকারীরা শাস্তি পাক তা আমরাও চাই। ২০০৮ সালে চালানো ওই সন্ত্রসী হামলার মামলাটি বর্তমানে কী অবস্থায় আছে তা জানতে চেয়েছি। পাকিস্তানের স্বার্থেই ওই মামলার নিষ্পত্তি জরুরি।

নওয়াজ শরিফসহ পাকিস্তানের অন্য নেতারা এতদিন বলে আসছিলেন- মুম্বাই হামলায় পাকিস্তানের জাকিউর রহমান লকভি ও হাফিজ সাঈদরা যে জড়িত রয়েছে, তার প্রমাণ দিক ভারত। ইমরান তা না করে উল্টো কার্যত তিনি স্বীকার করেই নিয়েছেন যে ওই হামলায় পাকিস্তানিরা জড়িত।