প্রচ্ছদ রাজনীতি নির্বাচন মানিকগঞ্জ পৌর নির্বাচনে লড়াই হবে নৌকা ও ধানের শীষের

মানিকগঞ্জ পৌর নির্বাচনে লড়াই হবে নৌকা ও ধানের শীষের

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির ‘বিদ্রোহী’ প্রার্থী নাসির উদ্দিন আহমেদ যাদু গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

অপরদিকে, নির্বাচন কমিশন আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে। এর মধ্য দিয়ে নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির একক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফলে আসন্ন পৌর নির্বাচনে নির্বাচনী লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে ।

এদিকে, আজ (১১ ডিসেম্বর) শুক্রবার মানিকগঞ্জ পৌর নির্বাচনে প্রার্থীদের মাধে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন।

Ramjan+ ata

জানা গেছে, মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী দলের জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমানসহ মেয়র পদে দলের দুই ‘বিদ্রোহী’ প্রার্থী নাসির উদ্দিন আহমেদ যাদু এবং জোবাইদা ইসলাম মনোনয়নপত্র জমা দেন। ভোটার তালিকায় ভুল তথ্যের কারণে জোবাইদা ইসলামের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। আর গতকাল বৃহস্পতিবার বিএনপির অপর ‘বিদ্রোহী’ প্রার্থী নাসির উদ্দিন আহমেদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে নির্বাচনে এই পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী মো. রমজান আলী (নৌকা প্রতীক) ও বিএনপির প্রার্থী আতাউর রহমান আতা (ধানের শীষ) এর সঙ্গে ‘ভোট লড়াই’ হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি রমজান আলী এর আগে তিন দফায় মেয়রের দায়িত্ব পালন করেন। তবে গতবারের মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও দলের ‘বিদ্রোহী’ প্রার্থী ও বর্তমান মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদার কাছে পরাজিত হন। আর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান বিগত দুই দফায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এই দুই প্রার্থীরই ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা রয়েছে।

এদিকে পৌরসভার নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫০ জন মনোনয়নপত্র জমা দেন। তাঁদের ৩ জন প্রত্যাহার ও ১ জনের বাতিল হওয়ায় ৪৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ ছাড়া নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।