প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে ১ হাজার ৭৪ শিশু শিক্ষার্থীকে বিশেষ ব্যবস্থায় করোনার টিকা প্রদান

মানিকগঞ্জে ১ হাজার ৭৪ শিশু শিক্ষার্থীকে বিশেষ ব্যবস্থায় করোনার টিকা প্রদান

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জ সরকারি এসকে বালিকা বিদ্যালয়ের ১ হাজার ৭৪ শিশু শিক্ষার্থীকে বিশেষ ব্যবস্থায় করোনার টিকা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ উপস্থিত থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী শিশু শিক্ষার্থীদের এই টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

সোমবার (১ নভেম্বর) মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এ টিকাদান কর্মসূচি। এ সময় মানিকগঞ্জের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান ও জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান জানান, ইউনিক জন্মনিবন্ধন কার্ড সঙ্গে নিয়ে তাৎক্ষণিক নিবন্ধনের মাধ্যমে টিকা নেওয়ার সুযোগ পান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নিজ জেলা মানিকগঞ্জের শিশু শিক্ষার্থীরা। স্বাস্থ্য বিভাগের আটজন টিকাদান কর্মী তাদের টিকা প্রদান করেন। তাদের সহায়তা করেছেন ১৬ জন ভলান্টিয়ার। পর্যায়ক্রমে জেলা অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীদেরও এ টিকা প্রদান করা হবে বলে তিনি জানান।

জেলা শিক্ষা অফিসার রেবেকা জানান, গত ১৪ অক্টোবর মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের উপস্থিাতিতে পরীক্ষামূলকভাবে মানিকগঞ্জের চারটি বিদ্যালয়ের মোট ১১২ শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হয়েছিল।

টিকা দেওয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হয়। স্বাস্থ্যা বিভাগের কর্মীরা নিয়মিত ওইসব শিক্ষার্থীদের বাসায় তদারকি করেন। ১৪দিনেও টিকা গ্রহণকারী কোন শিক্ষার্থীর কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। টিকা প্রয়োগ শতভাগ সাফল্য হয়েছে বলেও তিনি জানান।