প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির আমৃত্যু কারাদন্ড

মানিকগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির আমৃত্যু কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জে কালীচরণ মন্ডল হত্যা মামলায় মোহাম্মদ আজাদ (৪৩) নামের এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন। একই সাথে দশ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

দন্ডপ্রাপ্ত মোহাম্মদ আজাদ মানিকগঞ্জ পৌরসভার চর বেউথা এলাকার আজাহার মিয়ার ছেলে। তিনি পেশায় একজন রং মিস্ত্রী।

আদালতের রায়ে রাস্ট্র পক্ষের আইনজীবী মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামী পক্ষের আইজীবী এটিএম শাহজাহান উচ্চ আদালতে গিয়ে আপিল করবেন বলে জানিয়েছেন।

মামলার বিবরনে জানা গেছে, ২০১৪ সালের ১২ জানুয়ারি চর বেউথা এলাকায় বাড়ির অদূরে নিজের সরিষা খেতে বেড়া দিচ্ছিলেন কৃষক কালিচরণ মন্ডল। এসময় পার্শ্ববর্তী এলাকার মোহাম্মদ আজাদের সাথে কালিচরণ মন্ডরের কথা কাটাকাটি হলে কালিচরণ মন্ডলের হাতে থাকা দা কেড়ে নিয়ে আজাদ তাকে কুপিয়ে হত্যা করে আজাদ। হত্যার পর কালিচরণ মন্ডলের ডান হাতটি কেটে নিয়ে আজাদ রাস্তায় ঘুরতে থাকে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ গিয়ে আজাদকে গ্রেপ্তার করেন।

এরপর ঘটনার দিন নিহতের ছেলে গোপাল চরণ মন্ডল বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহ আলম ২০১৫ সালে ২৪ মে আদালতে আজাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় বাদি পক্ষের ১৩ জন ও আসামী পক্ষের ৪জনের সাক্ষ্যগ্রহন শেষে রায় ঘোষনা করা হয়।