প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে লকডাউন কঠোর ভাবে প্রতিপালনের সিদ্ধান্ত

মানিকগঞ্জে লকডাউন কঠোর ভাবে প্রতিপালনের সিদ্ধান্ত

মানিকগঞ্জ :
মানিকগঞ্জবাসীর সার্বিক স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে করোনা সংক্রামন প্রতিরোধে জেলা করোনা প্রতিরোধ কমিটি ১৭ মে থেকে মানিকগঞ্জে লকডাউন কঠোর ভাবে প্রতিপালনের সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (১৭ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তি জারী করে করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্তক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৭ মে হতে করোনা ভাইরাস প্রতিরোধে মানিকগঞ্জ জেলায় লকডাউন কঠোরভাবে প্রতিপালনের সিদ্ধান্ত নেয়া হয়। এলক্ষ্যে জেলা ম্যাজিষ্ট্রেট স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তি জারী করেছে প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে করোনা ভাইরাসের সংক্রামণ প্রশমনে জনগনকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে আইনের আওতায় আনা হবে।

জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে পারবেনা। জেলার আভ্যন্তরীন যোগাযোগও বন্ধ থাকবে। শপিংমল,দোকানপাট বন্ধ থাকবে।

তবে জরুরী পরিসেবা,নিত্যপ্রয়োজনীয় সামগ্রী, ঔষধ,কাচাঁমাল,সংবাদমাধ্যম, চিকিৎসাসেবায় নিয়োজিতরা এ নিষেধাজ্ঞার বাহিরে থাকবে।