প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের ত্রান কর্মসুচী অব্যাহত

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের ত্রান কর্মসুচী অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

বন্যায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কর্মহীন,দুঃস্থ,অসহায়দের মধ্যে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসলো দেশের অন্যতম শিল্প প্রতিষ্টান বসুন্ধরা গ্রুপ। রোববার দৌলতপুরের তিনটি ইউনিয়নে মোট চারশ পরিবারকে জেলা প্রশাসনের মাধ্যমে এই খাদ্য সহায়তা দেয়া হলো। এ নিয়ে এবারের বণ্যায় কেবল মাত্র দৌলতপুর উপজেলাতেই এক হাজার পরিবার বসুন্ধরার খাদ্য সহায়তা পেল। এ ছাড়াও জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিদের মাধ্যমে সারা জেলায় এ পর্যন্ত প্রায় ৫ হাজার পরিবারকে খাদ্য সাহায়তা দেয়া হয়েছে।

রোবাবর দৌলতপুরের চরকাটারি, জিয়নপুর, চকমিরপুর ইউনিয়নে বসুন্ধরার খাদ্য সহয়তা বিতরন করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। এসময় আরো উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাললিমা মুশতারি, ও স্থানীয় ইউপি চেয়ারম্যানরা। এসময় জেলা প্রশাসক এসএম ফেরদৌস সাংবাদিকদের বলেন বসুন্ধরা গ্রুপ যে কোন দুর্যোগেই অসহায়দের পাশে এগিয়ে আসেন। করোনা সংকটের মধ্যেও কর্মহীনদের মধ্যে খাদ্যসহ বিভিন্ন ধরণের সহায়তা দিয়েছেন। বণ্যার প্রথম থেকেই একই ভাবে সহযোগীতা করে আসছেন। আগামীতেও বসুন্ধরা গ্রুপ সহায়তার আশ্বাস দিয়েছে জানিয়ে তিনি বসুন্ধরা গ্রুপকে ধণ্যবাদ জানান।

বসুন্ধরা গ্রুপের ত্রান

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টি সার্বিক তত্বাবধান করেন গ্রুপের প্রধান উপদেস্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু। তিনি জানান বন্য পরিস্থিতিরি উন্নতি হয়ে স্বাভাবিক অবস্থা না আসা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসুচী চলবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই একই ধরণের কার্যক্রম অব্যাহত রয়েছে। দুটি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কর্যক্রম পরিচালনা করা হবে। তিনি বলেন বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারনে সব ধরণের দুর্যোগে সাধারন মানুষের পাশে থেকেছে। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।

প্রসঙ্গত করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান, করোনাভাইরাস আক্রান্তদের জন্য হাসপাতাল নির্মাণ, বিভিন্ন প্রতিষ্টানে সুরক্ষা দ্রব্য প্রদান, দেশব্যাপী দুঃস্থদের খাদ্য সহায়তাসহ বিভিন্ন কর্মসুচী শুরু করেছে বসুন্ধরা গ্রুপ।