প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে পাসপোর্ট ও হাসপাতাল হতে ১৬ দালাল আটক

মানিকগঞ্জে পাসপোর্ট ও হাসপাতাল হতে ১৬ দালাল আটক

নিজস্ব প্রতিবেদক,মানিকগঞ্জ  :

রোববার মানিকগঞ্জ রিজিওনাল পাসপোর্ট অফিসে ও সদর হাসপাতালে অভিযান চালিয়ে ২০ দালালকে আটক করে মোবাইল কোর্ট।দুটি স্থানেই  দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে পৃথক পুথক অভিযানে পাসপোর্ট অফিস এলাকা থেকে ১০ জন  ও সদর হাসপাতাল হতে ১৩ জনকে আটক করে মোবাইল কোর্ট।পাসপোর্ট অফিসের দালালদের  দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জনকে ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৩ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন, মানিকগঞ্জ এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শাহ্ মোঃ জুবায়ের।

এসময় জঅই-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফ এর নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি চৌকষ দল সহায়তা করেন। এছাড়া সহকারী পরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর জনাব নাহিদ নেওয়াজও উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন: আরিফ, রায়হান, মোঃ রাশেদুল হাসান, মোঃ শাহজাহান, রাসেল, মেহেদী হাসান সুজন, শাওন মিয়া।

দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ সদর  হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় ১৩ জন দালালকে আটক করলে তাদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জন পুরুষকে ১০(দশ) দিনের এবং ০২ জন মহিলাকে ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৪ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আরশাদ উল্লাহ ,ডাঃ কে এম রাসেল উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন: আয়নাল, সম্রাট হোসেন, নাসির, ইলিয়াস, নরেশ চন্দ্র শীল, রায়হান উদ্দিন, মনির, রাশেদা, জোবেদা।

এ ব্যাপারে পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নাহিদ নেওয়াজ ও সদর হাসপাতালের আরএমও ডাঃ কে এম রাসেল বলেন,দালালমুক্ত সেবা দিতে এ অভিযান অব্যাহত থাকবে।

সেই সাথে সেবা নিতে আসা নাগরিকদেরও আরো সচেতন হতে হবে,যাতে তারা প্রতারিত না হয়। প্রয়োজনে তারা সরাসরি আমাদের সাথে যোগাযোগ করবেন।