প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জের ঘিওর বাজারে দেড় হাজার বস্তা সার জব্দ, আটক ১

মানিকগঞ্জের ঘিওর বাজারে দেড় হাজার বস্তা সার জব্দ, আটক ১

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

মানিকগঞ্জের ঘিওর বাজারের দুটি গুদাম থেকে ১ হাজার ৪৪৭ বস্তা বিভিন্ন প্রকার সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে একজনকে আটক করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) রাত ১০টার দিকে ঘিওর বাজারে অবস্থিত গুদাম দুটি থেকে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার।

এসব বিষয়ে ইউএনও আইরিন আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘিওর বাজারের মেসার্স হুমায়ুন টেডার্সের গুদাম থেকে ১ হাজার ২৪৭ বস্তা সার জব্দ করা হয়। এর মধ্যে ডিএপি ৩৪৭ বস্তা, টিএসপি ৩৯৩, ইউরিয়া ৪৬০ বস্তা। এছাড়া মেসার্স রেজাউল ট্রেডার্সের গুদাম থেকে ২০০ বস্তা জব্দ করা হয়। এরমধ্যে ডিএপি ৬৬ বস্তা, টিএসপি, ৬০ বস্তা ও ইউরিয়া ৭৪ বস্তা।

সারগুলো জব্দ করার পর ওই গুদাম দুটি সিলগালা করা হয়। এ ঘটনায় প্রথমে ভ্রাম্যমাণ আদালতে বিচার কার্যক্রম প্রস্তুতি নিলেও পরে তা নিয়মিত মামলার সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা কৃষি বিভাগকে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন বলেন, জব্দ করা এসব সার ক্রয়ের বৈধ কোনো কাগজাদি গুদাম দুটির মালিকেরা দেখাতে পারেননি। এ ঘটনায় হুমায়ুন কবির নামের একজনকে আটক করা হয়েছে। সবশেষ এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।