প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, ৪ জনের মৃত্যু

মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে, যা জেলায় এক দিনে করোনায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। একই সময়ে করোনায় সংক্রমিত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুরে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য জানিয়েছেন।

মানিকগঞ্জে ২৪ ঘণ্টা ৪৮১টি নমুনা পরীক্ষা করে ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। একই সময়ে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত আরো চার জন মারা গেছেন।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার ৭টি উপজেলায় ৪৮১ জনের নমুনা পরীক্ষায় ২৪৫ জনের করোনা শনাক্ত হয়। এটি এক দিনে জেলায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫০ দশমিক ৯৩।
সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘নতুন শনাক্ত ২৪৫ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৮৪ জন, সিংগাইরে ৬০ জন, শিবালয়ের ৪৩ জন, দৌলতপুরের ১৯ জন, হরিরামপুরের ১৫ জন, ঘিওরের ১২ জন এবং সাটুরিয়ার ১২ জন।’

তিনি আরও বলেন, ‘জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ২৫৩ জন এবং এর মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ২১৩ জন। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৮০ জন।’