প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে কর্মসংস্থান ব্যাংকের বঙ্গবন্ধু যুব ঋণ চেক বিতরন

মানিকগঞ্জে কর্মসংস্থান ব্যাংকের বঙ্গবন্ধু যুব ঋণ চেক বিতরন

 

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :
মানিকগঞ্জে কর্মসংস্থান ব্যাংক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রশিক্ষিত যুবকদের মাঝে  ” বঙ্গবন্ধু যুব ঋণ  ” নামে চেক বিতরন করেছে।

আজ (১০ জুলাই) সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে কর্মসংস্থান ব্যাংকের মানিকগঞ্জ শাখা কার্যালয়ে এ চেক বিতরন অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান  অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা।

কর্মসংস্থান ব্যাংক

অনুষ্ঠানে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কামরুন নাহার সিদ্দীকা,যুগ্ম সচিব,আর্থিক প্রতিষ্ঠান বিভাগ,অর্থ মন্ত্রণালয় ও পরিচালক, কর্মসংস্থান ব্যাংক ও আব্দুল মান্নান,উপ-ব্যবস্থাপনা পরিচালক,কর্মসংস্থান ব্যাংক এবং কর্মসংস্থান ব্যাংকের মানিকগঞ্জ শাখার ব্যবস্থাপক আলতাফ হোসেন খান।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কর্মসংস্থান ব্যাংক একটি রাষ্ট্রীয় মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশত বাষির্কী উপলক্ষে প্রান্তিক পর্যায়ের  বেকার নারী ও যুবকদের প্রশিক্ষিত করে তাদের হাতে ঋণ দিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ করে দিয়েছেন। এতে
করে সবার কর্মসংস্থান নিশ্চিত হলে দেশে বেকারত্বের হার কমে যাবে।

পরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা প্রবাসী কল্যান ব্যাংক মানিকগঞ্জ শাখা কার্যালয়ে যান এবং ব্যাংকের শাখা পরিদর্শন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ব্যাংক প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন, মানিকগঞ্জ জেলা শাখা ব্যবস্থাপক বিপুল চন্দ্র বর্মনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।