প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জের হরিরামপুরে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

মানিকগঞ্জের হরিরামপুরে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

জ. ই আকাশ, (হরিরামপুর):

মানিকগঞ্জ জেলার হরিরামপুরের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

৪ জুলাই (শনিবার) দুপুরে তিনি উপজেলার ধুলশুড়া ইউনিয়নের নদী ভাঙন এলাকা পরিদর্শনে আসেন।

পরিদর্শনকালে তিনি জানান, “নদী ভাঙনরোধে ধুলশুড়া ইউনিয়নে ৩০০ মিটারে ১৮,৯০০ জিও ব্যাগ ফেলা হচ্ছে এবং আরো ১০০ মিটারে ৬,৩০০ বস্তা বরাদ্দ দেয়া হয়েছে। শুধুমাত্র ধুলশুড়া ইউনিয়নই নয়, সমগ্র মানিকগঞ্জ জেলায় নদী ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, ” করোনার এ ক্রান্তিলগ্নে নদী ভাঙন কবলিত এলাকার জনগণের জন্য টিন, নগদ অর্থ এবং জি আর চাল বরাদ্দ দেয়া আছে। যা উপজেলা প্রশাসনের মাধ্যমে সুষ্ঠভাবে প্রদান করা হবে।”

এ সময় ধূলশুড়া ইউনিয়নের চেয়ারম্যান জায়েদ খান জেলা প্রশাসক বরাবর এই ইউনিয়নের জন্য একটি স্থায়ী বাঁধ নির্মাণের জোর দাবী করেন।

তিনি আরও বলেন, “ধুলশুড়া ইউনিয়নের দুই তৃতীয়াংশ ইতিমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। অসহায় মানুষের অবশিষ্ট ভিটে মাটি রক্ষার জন্য একটি স্থায়ী বাঁধের বিকল্প নেই।”

নদী ভাঙন পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাঈন উদ্দিন, হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আঃ রব, হরিরামপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোশাররফ হোসেনসহ স্থানীয় জনগণ।