প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জের সিংগাইরে নবী মুহাম্মদ (স:) কে কটুক্তিকারী যুবক আটক

মানিকগঞ্জের সিংগাইরে নবী মুহাম্মদ (স:) কে কটুক্তিকারী যুবক আটক

মানিকগঞ্জ প্রতিনিধি :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে শ্রেষ্ঠনবী মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ন অশালীন ভাষা ব্যবহার করে পোষ্টকারী হিন্দু ধর্মালম্বী যুবক কে আটক করেছে পুলিশ ।

রোববার (৩ মে) ১২ টার দিকে তাকে নিজ এলাকা হতে আটক করা হয় ।

আটককৃত রনি (২৫) সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দননগর গ্রামের বাসিন্দা এবং মানিকগঞ্জ দেবেন্দ্র কলেজের শিক্ষার্থী ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রনি নামের ওই যুবক রবিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে মহানবী হযরত মুহম্মদ (স:) কে নিয়ে কটুক্তি করে একটি পোষ্ট করে। তার ওই পোষ্টে একই গ্রামের সঞ্জয় সরকার আরো একটি কুরুচিপূর্ন মন্তব্য লিখে।

ফেসবুকে পোষ্ট করার সাথে সাথেই বিষয়টি স্থানীয়ভাবে সকলের মাঝে ছড়িয়ে পরে। সেই সাথে গ্রামবাসী ও উত্তেজিত মুসল্লিরা রনি ও সঞ্জয়কে খুঁজতে থাকে। বিষয়টি টের পেয়ে ওই দুজন বাড়ি থেকে পালিয়ে যায়।

কেউ কেউ কমেন্টে তার বিচার না হলে নিজেরাই করবে এমন হুঙ্কারে গোটা সিংগাইরের বহু ধর্মপ্রাণ মুসলমানরা একাট্টা প্রকাশ করেন ।

এদিকে আবার কেউ কেউ আটককৃত রনি কে হিন্দুদের ধর্মীয় প্রভাব বিস্তারের লক্ষ্যে গড়া সংগঠন ইস্কনের সদস্য বলেও ফেইজবুকে মন্তব্য করছেন ।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মিয়া বলেন, শ্রেষ্ঠনবী মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তিকারী হিন্দু যুবক রনি কে আটক করা হয়েছে । এ ঘটনায় রনি ও সঞ্জয়ের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সঞ্জয়কে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।