প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জের দৌলতপুরে ভূমি কর্মকর্তার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জের দৌলতপুরে ভূমি কর্মকর্তার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জে দৌলতপুরে ভূমি উপ-সহকারী কর্মকর্তা ও উপজেলা ভূমি সহকারী কমিশনারের অপসারণ ও শাস্তি ও যুবলীগ নেতা ও আইনজীবি মোঃ ফয়জুল ইসলাম ও তার পিতার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (১৯ সেপ্টম্বর) সকাল ১১ টায় দৌলতপুর উপজেলার ধামশ^র ইউনিয়নের নীরালী বাজারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা যুবলীগ নেতা ও আইনজীবি মোঃ ফয়জুল ইসলাম ও তার পিতার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা প্রত্যাহার ও ধামশ^র ও কলিয়া ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোহাম্মদ রাজা মোল্লা ও উপজেলা ভূমি সহকারী কমিশনার জুয়েল আহমেদকে অবিলম্বে চাকুরী হতে অপসারণ ও শাস্তির দাবি জানান।

মানববন্ধনে ভূক্তভোগীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীনদের জন্য বিনামূল্যে সরকারি ঘর বিতরণের কথা বলে অভিযুক্ত মোহাম্মদ রাজা মোল্লা জনপ্রতি ৩০ হাজার টাকা করে ৩ লাখ টাকা ঘুষ নেন। ঘর না দিলে টাকা ফেরত চাওয়ায় ভূক্তভোগীদের মামলা হামলার ভয়ভীতি দেখান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জজকোর্টের আইনজীবী মোরশেদ আলী মুকুল, জেলা যুবলীগের সদস্য এ্যাড. আরশেদ আলী মৃধা, ধামশ্বর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আল রাশেদ, ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক হাসান, ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়া, কলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল সালাম, কলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, হামিদুর রহমান উচ্চ বিদ্যালয়ের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

উল্লেখ্য, ভূমি উপ-সহকারী কর্মকর্তা মুহাম্মদ রাজা মোল্লা প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের অধীনে ভূমিহীনদের বিনামূল্যে ঘর দেয়ার কথা বলে ১০ জনের কাছ থেকে ৩০ হাজার টাকা করে ৩ লাখ টাকা ঘুষ নেন। ঘর দিতে না পারায় এই নিয়ে স্থানীয় সালিশে টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দেন রাজা মোল্লা। নির্ধারিত সময়ে টাকা ফেরত দিতে না পারায় ভূমিহীন পরিবারের সদস্য সাহেব আলী ৯ সেপ্টেম্বর ভূমি উপ-সহকারী কর্মকর্তা মুহাম্মদ রাজা মোল্লার বিরুদ্ধে মানিকগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। যার আইনজীবী ফয়জুল ইসলাম ইসলাম।

অভিযোগের পর মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে দৌলতপুর থানায় ফয়জুল ও তার বাবার বিরুদ্ধে পাল্টা চাঁদা দাবি করার মামলা করেছেন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মুহাম্মদ রাজা মোল্লা।