প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মধ্যপ্রাচ্যের দেশগুলো বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াবে: পররাষ্ট্রমন্ত্রী

মধ্যপ্রাচ্যের দেশগুলো বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াবে: পররাষ্ট্রমন্ত্রী

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

মধ্যপ্রাচ্যের দেশগুলো বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াবে। এ বিষয়ে তাদের সাথে কথা হয়েছে। বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

আজ শুক্রবার (১২ জুন) সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিওবার্তায় তিনি এ তথ্য জানান।পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোর সরকারের সাথে বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।

তারা বলেছেন যে, যেসব বাংলাদেশির ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের মেয়াদ বাড়ানো হবে। এমনকি প্লেনের টিকিট কাটা হয়ে থাকলেও সেটা অনার করবেন।তিনি আরও বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ১ লাখ ২৫ হাজার পাসপোর্ট প্রিন্ট করে বিদেশে পাঠানো হচ্ছে। এসব পাসপোর্ট মিশনে গেলে সমস্যার সমাধান হয়ে যাবে।

ড. একে আব্দুল মোমেন বলেন, আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর টেলিফোনে আমাকে জানিয়েছেন, আমিরাত থেকে ভারতের দুই লাখ প্রবাসীকে ফেরত পাঠানো হচ্ছে। আর পাকিস্তানের কয়েক হাজার প্রবাসীকেও ফেরত পাঠানো হচ্ছে। সেক্ষেত্রে আমি তাকে অনুরোধ করে বলেছি যে, বাংলাদেশিদের ফেরত না পাঠিয়ে তাদের কৃষিকাজে লাগাতে পারেন। প্রবাসী বাংলাদেশিরা সবুজায়নে বিশেষ ভূমিকা রাখতে পারেন।