প্রচ্ছদ হেড লাইন ‘ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে আলাপের পর সিদ্ধান্ত’

‘ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে আলাপের পর সিদ্ধান্ত’

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

ভাস্কর্য ইস্যুতে আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে আলেম-ওলামাদের সঙ্গে আলোচনার সর্বশেষ অবস্থা নিয়ে সচিবালয়ে ব্রিফ করেন তিনি।

ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। কেউ যেন ভাঙচুর বা আইনশৃঙ্খলা নষ্ট না করে, সে বিষয়ে তারা আমাদের সঙ্গে একমত হয়েছেন। ফেসবুকের মাধ্যমে বা কোনোভাবে অরাজক পরিস্থিতি সৃষ্টি হবে না, সে ব্যাপারে আলেম সমাজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। ফেসবুকের অপপ্রচার বন্ধে আমাদের সজাগ হতে বলেছেন। আলেমরা বলেছেন, কোনো রকম আন্দোলন করবেন না তারা। তারা পাঁচটি দাবি আলাপ-আলোচনার মাধ্যমে শেষ করতে চান।

সোমবার রাতে কওমি মাদরাসাগুলোর শীর্ষ আলেমদের সঙ্গে আলাপকালে এ সিদ্ধান্ত হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আলোচনা অনেক দূর এগিয়েছে। যেহেতু আমরা আলোচনা শুরু করেছি শিগগিরই এর একটি ফলপ্রসূ ফলাফলও পাবেন। তারা যে পাঁচটি প্রস্তাব দিয়েছেন সেসব নিয়ে আলোচনা চলবে। আমরা ধর্মীয় অনুভূতিতে আঘাত করব না। সরকার কখনোই নতজানু নীতি বিশ্বাসী করে না। আমরা সংবিধানের বাইরে কোনো কিছুই করব না। আলোচনা শুরু হয়েছে এবং চলবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ধোলাইপাড়ে মুজিব মিনারের প্রস্তাব দিয়েছেন আলেমরা। তবে ভাস্কর্য থাকবে কি থাকবে না-সেটি আলোচনার মাধ্যমে সমাধান হবে।

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের দেখা করার প্রস্তাব প্রধানমন্ত্রীকে দেওয়া হবে। প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে সার্বিকভাবে, বড় পরিসরে আলোচনা করবেন, তারপরই এসব ব্যাপারে সিদ্ধান্ত হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।