প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ভালোবাসার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করতে চায় দুদক

ভালোবাসার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করতে চায় দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, সত্যিকার অর্থে আমরা দুর্নীতিমুক্ত হতে পারলে বাংলাদেশ সবার চেয়ে এগিয়ে যাবে। দেশে দুর্নীতি হচ্ছে তা জানতাম, এখন দায়িত্ব নিয়ে দুর্নীতি কত প্রকার কত রকম তা প্রতিটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দেখতে পাচ্ছি।

বৃহস্পতিবার বেলা ১২টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, কেউ আইনের বাইরে নয়। দুদক আইনি ক্ষমতা প্রয়োগ করে নয়, ভালোবাসার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করতে চায়। এ জন্য সকলেই ঐক্যবদ্ধভাবে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে দুর্নীতি প্রতিরোধ করা সহজ হবে।

দুদক কমিশনা বলেন, দেশের মানুষকে আরো সচেতন করতে দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সংখ্যা বাড়াতে হবে। এতে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। যে দেশ যত উন্নত সে দেশে দুর্নীতি কম বলেই তারা আমাদের চেয়ে এগিয়ে। সরকার যে হারে বেতন বাড়িয়েছে তাতে দুর্নীতির প্রয়োজন হয় না বলে মন্তব্য করেন তিনি।

বরিশাল দুর্নীতি দমন কমিশন ও বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাবেয়া খাতুন।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বরিশাল জেলার শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটির ১৩ জন শ্রেষ্ঠ সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

এছাড়া উপজেলা পর্যায়ে বরিশাল বিভাগের পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি প্রথম, পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা দ্বিতীয় এবং বরিশাল জেলার গৌরনদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ৩য় স্থান অধিকার করায় নেতৃবৃন্দকে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি।

বরিশাল দুদকের উপ-পরিচালক মো. জুলফিকার আলী খানের সঞ্চালনায় পরে আমন্ত্রিত অতিথিদের সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।