প্রচ্ছদ আর্ন্তজাতিক ভারতীয় দুই যুদ্ধবিমান ‘ভূপাতিত’, ২ পাইলটকে আটকের দাবি পাকিস্তানের

ভারতীয় দুই যুদ্ধবিমান ‘ভূপাতিত’, ২ পাইলটকে আটকের দাবি পাকিস্তানের

কাশ্মীরে আকাশ সীমানা লঙ্ঘন করায় ভারতের দুইটি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে পাকিস্তান। একই সঙ্গে  ভূপাতিত বিমান থেকৈ দুই পাইলটকে আটকের কথাও জানিয়েছে দেশটির সেনাবাহিনী। খবর দ্য ডনের।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর(আইএসপিআর) এর ডিজি মেজর জেনারেল আসিফ গফুর টুইট বার্তায় জানান, পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করলে ভারতীয় দুটি যুদ্ধবিমানে গুলি চালায় পাকিস্তানি বিমান বাহিনী। এতে ভারতের একটি বিমান দেশটি অধিকৃত কাশ্মীরে বিধ্বস্ত হয় এবং অন্যটি পাকিস্তানের সীমানায় ভূপাতিত হয়। আর এই ভূপাতিত বিমানটির পাইটলকে আটক করেছে পাকিস্তানে আইনশৃঙ্খলা বাহিনী।

যদিও ডনের প্রতিবেদনে বলা হয়, টুইট বার্তার এক ঘণ্টা পর মেজর জেনারেল আসিফ গফুর এক সংবাদ সম্মেলনে জানান, দু’জন পাইলটকে আটক করা হয়েছে।

এদিকে, পাকিস্তানের পরারাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল জানিয়েছেন, পাকিস্তানের এই শক্তি প্রদর্শনের একমাত্র উদ্দেশ্য আমাদের আত্মরক্ষার অধিকার এবং সক্ষমতা প্রদর্শন করা। আমরা উত্তেজনা বাড়াতে চাই না, কিন্তু কেউ আমাদের জন্য হুমকি হয়ে দাঁড়ালে তা যে আমরা সম্পূর্ণরুপে মোকাবেলা করতে প্রস্তুত এটাই তার প্রমাণ।