প্রচ্ছদ খেলাধুলা ব্রাজিলের অধিনায়কত্ব ফিরে পেয়েছেন সিলভা

ব্রাজিলের অধিনায়কত্ব ফিরে পেয়েছেন সিলভা

ব্রাজিলের অধিনায়কত্ব ফিরে পেয়েছেন চিয়াগো সিলভা। কোস্টা রিকার ম্যাচ সামনে রেখে এই ডিফেন্ডার জানালেন প্রস্তুত আছে তার দল।

সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় রাশিয়া বিশ্বকাপের ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

২০১৪ সালে নিজেদের মাঠে হওয়া গত বিশ্বকাপে ব্রাজিলের অধিনায়ক ছিলেন সিলভা। তবে নিষেধাজ্ঞার কারণে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে যাওয়া সেমি-ফাইনালে খেলতে পারেননি তিনি।

রাশিয়ায় সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আরেক ডিফেন্ডার মার্সেলো।

ঘুরিয়ে ফিরিয়ে অধিনায়কত্ব করানোর প্রক্রিয়ায় মার্সেলোর বদলে এবার কোস্টা রিকা ম্যাচে সিলভাকে দায়িত্ব দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। আগের দিনের সংবাদ সম্মেলনে পিএসজির এই ডিফেন্ডার জানালেন, অধিনায়কত্ব পাওয়ার চেয়ে সেরাটা দেওয়াই আসল।

“আমার কাছে অধিনায়কত্ব কোনো সমস্যা নয়। আমি মনে করি, আপনি অধিনায়ক থাকুন বা না থাকুন, মূল বিষয় হচ্ছে নিজের সেরাটা দেওয়া। সবারই বড় দায়িত্ব রয়েছে।”

“মাঠে আমরা দায়িত্ব ভাগাভাগি করে নেই। শুরুতে আমাদের মার্সেলো ছিল…এরপর মিরান্দা। আমাদের সবার নিজস্ব বৈশিষ্ট আছে এবং যখন কোচ সিদ্ধান্ত নিবে তখন আমরা সবাই অধিনায়কত্ব করতে প্রস্তুত।”

“একটি খুবই মানসম্পন্ন জাতীয় দলের বিপক্ষে খেলা নিয়ে দল সতর্ক আছে। কোস্টা রিকা ব্রাজিল বিশ্বকাপে চমৎকার খেলেছিল। আমরা নিবিড়ভাবে তাদের অনুসরণ করেছি।”

“লড়াই শুরু এবং আমরা এটার জন্য প্রস্তুত।”