প্রচ্ছদ হেড লাইন বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৭ আগস্ট

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৭ আগস্ট

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

বুড়িগঙ্গায় লঞ্চডুবি মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোফাজ্জল হামিদ ছোয়াদসহ ৭জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন্নাহার মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

লঞ্চডুবির ঘটনায় নৌপুলিশ সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদি হয়ে সাত জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন। মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- ময়ূর-২ লঞ্চের মালিক মোফাজ্জল হামিদ ছোয়াদ, মাস্টার আবুল বাশার, জাকির হোসেন, চালক শিপন হাওলাদার, মাস্টার শাকিল ও সুকানি নাসির।

বেপরোয়া লঞ্চ চালিয়ে মানুষ হত্যা ও ধাক্কা দিয়ে লঞ্চ দুর্ঘটনার জন্য দন্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারার অভিযোগ আনা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।।

সোমবার সকালে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গায় ডুবে যায়। আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত ৩৪ জনের লাশ ও দু’জনকে জীবিত উদ্ধার করা হয়। ডুবে যাওয়া লঞ্চটি তীরে আনা হয়েছে। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।