প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বিসিবি পরিচালক মাহবুবুলের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

বিসিবি পরিচালক মাহবুবুলের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুবুল আনামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। এবার উত্থিত অভিযোগ অনুসন্ধানে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করল দুদক।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সব বন্দরের অভিভাসন পুলিশকে চিঠি দেয়া হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত কর্মকর্তা উপপরিচালক মনজুর আলম এ চিঠি পাঠিয়েছেন। এতে বলা হয়, টেন্ডারে অনিয়ম করে পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে, নিয়োগবাণিজ্য এবং স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা আয় করেছেন মাহবুবুল। বিদেশে অর্থপাচার এবং জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে।

বিশ্বস্ত সূত্র জানায়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি সপরিবারে এদেশ ছেড়ে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু অনুসন্ধান পরিচালনার স্বার্থে তার বিদেশযাত্রা রহিত করা অত্যাবশ্যক।

গেল ২৫ সেপ্টেম্বর মাহবুবুলকে সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ দেয় দুদক। এর পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত নোটিশে বলা হয়, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে বিসিবি পরিচালকের নামে ৪ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর এবং ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। সব মিলিয়ে মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার অবৈধ সম্পদের মালিক তিনি।

ফ্রেইট ফরোয়ার্ডিং, পর্যটন সেবা ও কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন ব্যবসা রয়েছে মাহবুবুলের। বিসিবি পরিচালনা পর্ষদের সদস্য ছাড়াও বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশেনর (বিএএফএফএ) সভাপতির দায়িত্বেও আছেন তিনি।