প্রচ্ছদ খেলাধুলা বিশ্বকাপ পেছানোর পক্ষে ক্যাটিচ

বিশ্বকাপ পেছানোর পক্ষে ক্যাটিচ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

গোটা বিশ্ব যেখানে আবদ্ধ হয়ে আছে সেখানে মাঠের দুয়ার কিভাবে খুলবে! করোনা ভয়ে বন্ধ হয়ে আছে সব ধরণের খেলাধুলা। এমন অবস্থায় আইসিসির বৈশ্বিক আসরও পিছিয়ে যাবার সম্ভাবনা রয়েছে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ নির্দিষ্ট সময়ে হবে কী হবে না এ নিয়েও চলছে আলোচনা-সমালোচনা।

এতে এবার যোগ হলেন সাবেক অজি তারকা ব্যাটসম্যান সায়মন ক্যাটিচ। তিনিও চাইছেন বিশ্বকাপ যেন পিছিয়ে দেয়া হয়।‘আগামী বছরের শুরুতে (ফেব্রুয়ারি) বিশ্বকাপ আয়োজন করালে খারাপ হয় না। সুযোগও রয়েছে আয়োজনের।

এ বছর যে সময়টায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে এই সময়ে।’ক্যাটিচ চাইছেন, বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আরও বর্ণীল ভাবে যেন আয়োজন করা হয়। কেন না চাইলেই তো আর বিশ্বকাপ আয়োজন করা যায় না।‘সবকিছু নতুন করে ভাববার সময় পাওয়া যাবে।

চলতি পরিস্থিতির চাপ সামলে কতটা ভালোভাবে আয়োজন করা যাবে সেটাও ভাববার বিষয়। এই মুহূর্তে এমন কিছু নিয়ে আলোচনা চলছে কী না আইসিসি ও আয়োজকদের মধ্যে এবং লজিস্টিক ভাবে ও ভবিষ্যৎ সফর সূচি অনুসারে তা করা সম্ভব কি-না তা জানতে পারলে দারুণ হবে।

’সূচি অনুযায়ী চলতি বছরের ১৮ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আর পর্দা নামার কথা আগামী ১৫ নভেম্বর।আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া চাইছে নির্দিষ্ট সময়েই বিশ্বকাপ শুরু করার। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড অপেক্ষায় বিশ্বকাপ পিছিয়ে গেলে স্থগিত হয়ে যাওয়া আইপিএল আয়োজনের একটা সুযোগ নেয়ার।